মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্লেয়ার ড্রাফট প্রস্তুত চূড়ান্ত হচ্ছে দল

বঙ্গবন্ধু টি-২০ কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

পাঁচ দলকে নিয়ে বঙ্গবন্ধু টি-২০ কাপের দলগুলোর স্পন্সরশিপ চূড়ান্ত করতে অনেক দূর এগিয়ে গেছে বিসিবি। কারা, কারা টুর্নামেন্টে খেলবেন তার একটা তালিকাও তৈরি করে ফেলেছেন নির্বাচকরা। গতপরশু স্পন্সর চেয়ে বিসিবির এক্সপ্রেশন অব ইন্টারেস্টের ছিল শেষ দিন। কারা কারা স্পন্সর হতে আগ্রহী বিসিবি আনুষ্ঠানিকভাবে নাম জানায়নি। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে বেক্সিমকো, জেমকন, ইনসেপ্টা ও বোর্ড পরিচালক আলমগীর হোসেন আলো একটা কোম্পানির পক্ষে আগ্রহ দেখিয়েছেন।

স্পন্সরশিপ চূড়ান্ত হয়ে গেলে বাকি থাকছে দল গঠনের প্রক্রিয়া। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন দুইভাবে হতে পারে দল। জাতীয় নির্বাচকরা ভারসাম্যের ভিত্তিতে পাঁচ দলে খেলোয়াড় ভাগ করে দিতে পারেন, অথবা হবে প্লেয়ার্স ড্রাফট। তবে স্পন্সরদের আগ্রহ মাথায় রেখে ড্রাফটই হতে যাচ্ছে।

টুর্নামেন্টে কোন বিদেশি খেলোয়াড় থাকছেন না। বর্তমান জাতীয় দল, এইচপি দল, বয়সভিত্তিক দল ও জাতীয় লিগে খেলা ক্রিকেটারদের রাখা হবে ড্রাফটে। ক্যাটাগরির হিসেব করে খেলোয়াড়দের পারিশ্রমিক ঠিক করে দেবে বোর্ডই। এরপর দলগুলোর পরিচালকরা ড্রাফট থেকে খেলোয়াড় বাছাই করবেন। সেখানে কারা থাকছেন তার তালিকা তৈরি করে ফেলেছেন নির্বাচকরা। এতে নিশ্চিতভাবেই থাকছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান। তবে পায়ের পেশির চোটের অবস্থার উপর নির্ভর করছে মাশরাফি মর্তুজার থাকা, না থাকা।

ড্রাফটে থাকা ক্রিকেটারদের প্রত্যেককেই বিপ টেস্টে কমপক্ষে ১১ স্কোর করতে হবে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ না হলে টুর্নামেন্টের জন্য বিবেচিত হবেন না কেউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন