বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা ভ্যাকসিন নিলেন দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২০, ১২:৪৯ পিএম

মহামারী করোনাভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবকদের পাশাপাশি এবার ভ্যাকসিন গ্রহণ করেছেন করেছেন সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম।

এ অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার (০৩ নভেম্বর) এক টুইট বার্তায় শেখ মোহাম্মদ বলেছেন, ‘আমরা সবাইকে সুরক্ষা এবং সুস্বাস্থ্যের কামনা করি এবং আমরা সংযুক্ত আরব আমিরাতে ভ্যাকসিনটি নিয়ে নিরলসভাবে কাজ করে যাওয়া আমাদের দলকে নিয়ে গর্বিত। পাশাপাশি যারা ভ্যাকসিনটির ট্রায়ালে অংশ নিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং আমিরাতে অবস্থানরত সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।’

এ ছাড়াও ভ্যাকসিন গ্রহণ করেছেন সংযুক্ত আরব আমিরাতের উপ -প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী লে. জেনারেল শেখ সাইফ বিন জায়েদ আল নাহিয়ান এবং পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানসহ সিনিয়র মন্ত্রী ও কর্মকর্তারা।

উল্লেখ্য যে, গত আগস্ট মাসে প্রায় ৩১ হাজার মানুষ স্বেচ্ছায় ভ্যাকসিনটির তৃতীয় ট্রায়ালে অংশ নিয়েছিলেন। ভ্যাকসিন গ্রহণকারীদের কোনো প্রতিক্রিয়া ছাড়াই সফলভাবে সম্পন্ন করেছে ভ্যাকসিনটির তৃতীয় ধাপ।

চীনের সিনো ভ্যাকসিনটির তৃতীয় ট্রায়ালে স্বেচ্ছায় অংশ নিয়েছিলেন আরব আমিরাতে অবস্থানরত প্রায় ৩ হাজারের বেশি বাংলাদেশি প্রবাসী। সূত্র : বিবিসি, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন