বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টিসিবির পণ্য বাজারে উচ্চ মূল্যে বিক্রি

সাতক্ষীরায় ডিলার আটক

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সাতক্ষীরায় টিসিবি’র ডিলার সিরাজুল ইসলামকে আটক করেছে পুলিশ। গতকাল সকালে শহরের আব্দুর রাজ্জাক পার্কে পণ্য বিলি করার সময় তাকে আটক করা হয়। টিসিবি’র পণ্য আত্মসাৎ করে বাজারে উচ্চ মূল্যে বিক্রির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

পুলিশ জানায়, বরাদ্দ পত্র অনুযায়ী তালিকায় চিনির পরিমান ৩০০ কেজি থাকার কথা থাকলেও স্পটে গিয়ে দেখা যায়, রয়েছে মাত্র ১৯৪ কেজি, যা ১০৬ কেজি কম। একইভাবে মসুরের ডাল ৭০০ কেজি স্থলে মাত্র ২০২ কেজি, যা পরিমানে ৪৯৮ কেজি কম। পেঁয়াজ ৭০০ কেজি স্থলে মাত্র ৪১৩ কেজি, যা পরিমানে কম ২৮৭ কেজি। সোয়াবিন তেল ৮০০ লিটার জায়গায় রয়েছে ৭৪০ লিটার, যা পরিমানে কম ৬০ লিটার।
সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন জানান, অনেক দিন থেকেই খবর পাচ্ছিলেন জনগণের কাছে বিক্রির নির্ধারিত পরিমান পেয়াজ, চিনি, তেলসহ বিভিন্ন মালামাল নিয়ে আসার কথা থাকলেও কম পরিমান মালামাল এনে অর্ধেকের বেশি জনগণকে খালি হাতে ফেরত দিচ্ছিল টিসিবি ডিলার আয়ুব এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী সিরাজুল ইসলাম।
সেই খবরের ভিত্তিতে বুধবার সকালে পুলিশ স্পটে অবস্থান নেয় এবং প্রথমে কি পরিমান মালামাল থাকার কথা সেই তালিকা নেন এবং আছে কি পরিমান তা চেক করে ডিলারের বিশাল কারসাজি ধরে ফেলেন তিনি। এটি সরাসরি জনগণ ও রাষ্ট্রের সাথে প্রতারণা। রাষ্ট্র ও জনগণের সাথে এই প্রতারণার জন্য এই ডিলারের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলে তিনি জানিয়েছেন।
এদিকে, শহরের অন্য টিসিবি ডিলারও একইভাবে সাধারণ জনগণকে ফাঁকি দিয়ে নির্ধারিত পণ্যের অধিকাংশই চোরাইভাবে বাজারে বিক্রি করছে বলে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা। তাদেরকে মনিটরিং করার আহবান জানিয়েছেন প্রশাসনের কাছে। অভিযুক্ত ডিলার সিরাজুল ইসলাম জানান, মালামাল নিয়ে আসার পথে জেলা নাজির ও সিটি কলেজের মোড়ে কিছু লোকজনের মালামাল দিয়ে এসেছি, যার ফলে নির্ধারিত মালামাল থেকে কিছু কম দেখাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন