বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএনসিসির চিরুনি অভিযান অব্যাহত

১৩৮ স্থাপনায় এডিসের লার্ভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু ও মশাবাহিত অন্যান্য রোগ থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) চলমান চিরুনি অভিযানের তৃতীয় দিনে গতকাল ১৩ হাজার ৬০৭টি বাড়ি, স্থাপনা পরিদর্শন করে ১৩৮টিতে এডিস মশার লার্ভা পেয়েছে। লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ১৮টি মামলায় ২ লক্ষ ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ৭ হাজার ৫৮৭টি বাড়ি, স্থাপনা ইত্যাদিতে জমে থাকা পানি পাওয়ায় সেখানে মশার কীটনাশক প্রয়োগ করে জমে থাকা পানি ফেলে দেয়া হয়েছে। 

উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) মোট ৮২৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। মোবাইল কোর্টের মাধ্যমে ৭টি মামলায় মোট ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) মোট ২ হাজার ৭২৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৯টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেলে ৩টি মামলায় মোট ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) মোট ১ হাজার ৮৫৬টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৫৩টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং ২টি মামলায় মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) মোট ১ হাজার ৫৫৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৭টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) মোট ২ হাজার ৪৫৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এখানে ৩টি মামলায় ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) মোট ১ হাজার ৪৭৪টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন