বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বরূপে হাজির হেমন্ত তাপমাত্রা আরো হ্রাস

রাজশাহীতে সর্বনিম্ন ১৭.৩ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

লঘুচাপ ও মৌসুমী বায়ুর অনুপস্থিতিতে স্বরূপে হাজির হেমন্ত ঋতু। তাপমাত্রা ক্রমেই হ্রাসের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহী ও বদলগাছীতে ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় (দেশের সর্বোচ্চ) ৩২ এবং রাতের সর্বনিম্ন ২৩.২ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে জানা গেছে, আজ থেকে ঢাকাসহ দেশের বেশিরভাগ স্থানে তাপমাত্রা ক্রমে হ্রাস পেতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের অনেক স্থানে হালকা থেকে মাঝারি বর্ষণ, কোথাও কোথাও ভারী বর্ষণ হয়েছে। এসময় সর্বোচ্চ বর্ষণ হয় স›দ্বীপে ৮৩ মিলিমিটার। চট্টগ্রামে ৭২, হাতিয়ায় ২০, ফেনীতে ১১, কক্সবাজারে ১৯, কুতুবদিয়ায় ৪২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, বরিশাল ও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অধিকাংশ স্থানে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগে রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। এছাড়া সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাত আরও কমতে পারে। এরপরের ৫ দিনে অর্থাৎ আসছে সপ্তাহে রাতের তাপমাত্রা ক্রমেই হ্রাস পেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন