ঢাকা শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭, ১৩ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আগামী ১৪ মাসে রিজার্ভ ৫০ বিলিয়ন ডলার হবে

সাংবাদিকদের অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আগামী ১৪ মাসের মধ্যে আমাদের ফরেন এক্সচেঞ্জ রিজার্ভ ৫০ বিলিয়ন ডলার হবে। এই বছরের দুই মাস নভেম্বর ও ডিসেম্বর এবং ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত ১২ মাস মোট ১৪ মাসে আমাদের ফরেন এক্সচেঞ্জ রিজার্ভ ৫০ বিলিয়ন ডলার হবে। গতকাল সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ কথা জানান।

রিজার্ভের অর্থ দেশের অবকাঠামো উন্নয়নে ব্যবহার করা হবে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আমরা মনে করি আমাদের যদি ভাল প্রজেক্ট থাকে, সরকারের প্রজেক্ট থাকে, এমন প্রজেক্টে যদি অর্থায়ন করি তাহলে একদিকে আমাদের ঋণ বাড়লো না, আরেকদিকে আমাদের টাকাটা নিজের ঘরেই রয়ে গেল এবং আমরা দেশের উন্নয়নে কাজে লাগাতে পারলাম। আমাদের ফরেন এক্সচেঞ্জ রিজার্ভ আগামী ১৪ মাসের ভেতরে ৫০ বিলিয়ন ডলার হবে।

রিজার্ভ ব্যবহারে প্রাইভেট কোম্পানিকে লোন দেয়ার কোন পরিকল্পনা রয়েছে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমার এখানে কোন অবস্থান নেই কারণ আমি টাকা নেবও না ব্যয়ও করব না। এটি পরিকল্পিতভাবে সিদ্ধান্ত নেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কমার্শিয়ালি বেনিফিট হই সেভাবে কাজে লাগানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ৫ নভেম্বর, ২০২০, ৮:১৮ এএম says : 0
আমি নতুন ।আমি স্বপ্ন দেখি-বিশ্বে ডলার শব্দটাকে কখন টপকে দেয়া যায় ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন