শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আধুনিক মার্কিন কংগ্রেসের ইতিহাসে ম্যাডিসন কাউথর্ন সবচেয়ে কম বয়সী কংগ্রেসম্যান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৫:১৫ পিএম

আধুনিক মার্কিন কংগ্রেসের ইতিহাসে ম্যাডিসন কাউথর্ন সবচেয়ে কম বয়সী কংগ্রেসম্যান।হাউজ অব রিপ্রেজেন্টিটিভস এর সদ্য নির্বাচিত এই সদস্যের বয়স ২৫ বছর। কাউথর্ণ পক্ষাঘাতগ্রস্ত হলেও ডেমোক্রেট নেতা মাও ডেভিসকে হারিয়ে ক্যালিফোর্নিয়ার ১১তম কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট থেকে নির্বাচিত হন তিনি। এই রক্ষণশীল তরুণ খুব সম্প্রতিই রাজনীতিতে এসেছেন। তিনি সরাসরি প্রেসিডেন্ট ট্রাম্প সমর্থিত প্রার্থীকে প্রাইমারিতে হারিয়ে মনোনয়ন অর্জন করেন। -সিএনএন, নিউ ইয়র্ক টাইমস, এনপিআর
এর আগে আধুনিক ইতিহাসে সবচেয়ে কমবয়সীর রেকর্ড ছিলো নিউ ইয়র্ক ডেমোক্রেট আলেকসান্দ্রিয়া কর্টেজের। ২০১৮ সালে নির্বাচিত হবার সময় তার বয়স ছিলো ২৯ বছর ২ মাস ২২ দিন। তবে নির্বাচিত হাউজ মেম্বরদের মধ্যে সবচেয়ে কমবয়সীর রেকর্ড ধরে রেখেছেন টেনেসির চার্লস কোল কেলিবোর্ন। ১৭৯৭ সালে নির্বাচিত হবার সময় তার বয়স ছিলো ২২ বছর। তবে দঃসংবাদ হলো, তিনি তখনই কংগ্রেসের সভায় অংশ নিতে পারেননি। কারণ, সেজন্য বয়স হতে হয় কমপক্ষে ২৫ বছর।

ম্যাডিসন কাউথর্ন একটি রিয়েল এস্টেট বিনিয়োগ কোম্পানির মালিক ও মোটিভেশনাল স্পিকার। তবে নির্বাচিত হয়েই আগের রেকর্ডধারী কর্টেজকে আক্রমণ করেন কাউথর্ন। নিজ ওয়েবসাইটে তিনি লেখেন, আমাদের বিশ্বাস আমাদের স্বাধীনতা উপকূলীয় এলাকায় বসবাসরত অভিজাত শ্রেণী ও বামপন্থী ন্যান্সি পেলোসি ও আলেক্সান্দ্রিয়া কর্টেজের দ্বারা আক্রমণের শিকার। ২০১৪ সালে এক দূর্ঘটনায় আংশিক পক্ষপাতগ্রস্থ হয়ে পড়েন কাউথর্ন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন