শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবির সাবেক ভিসি অধ্যাপক আলতাফ হোসেনের ইন্তেকাল

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১০:২৪ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. মো. আলতাফ হোসেন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা ৩০ মিনিটে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাণিবিদ্যা বিভাগের সাবেক এই অধ্যাপক। প্রবীণ এই শিক্ষাবিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। সাবেক এই ভিসির মৃত্যুর সংবাদ পেয়ে দ্রæত মরহুমের বাসায় যান ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান, প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। এ সময় তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
মরহুমের জানাজার নামাজ বাদ জোহর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হওয়ার পর নিজ বাসভবন চাঁপাইনবাবগঞ্জের চাঁদলাই পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
অধ্যাপক ড. আলতাফ হোসেন বিশ্ববিদ্যালয়টিতে ১৯তম ভিসি হিসেবে ২০০৫ সালের জুন থেকে ২০০৮ সালের মে পর্যন্ত দায়িত্ব পালন করেন। ২০১১ সালে পূর্ণ অবসরে যান তিনি। অবসরের আগে ভিসি ছাড়াও প্রো-ভিসি, অনুষদের ডিন ও শিক্ষক সমিতির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন