বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএনসিসির চিরুনি অভিযান

৯২ স্থাপনায় এডিসের লার্ভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু ও মশাবাহিত অন্যান্য রোগ থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) চলমান বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের (চিরুনি অভিযান) চতুর্থ দিনে গতকাল ১৩ হাজার ৫১৫টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৯২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এডিসের লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ১৭টি মামলায় ১ লাখ ৮৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ৮ হাজার ৩৪০টি বাড়ি, স্থাপনা ইত্যাদিতে জমে থাকা পানি পাওয়ায় সেখানে মশার কীটনাশক প্রয়োগ করে জমে থাকা পানি ফেলে দেয়া হয়।

উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) মোট ১ হাজার ১০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৭টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। মোবাইল কোর্টের মাধ্যমে ৬টি মামলায় মোট ৩৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) মোট ২ হাজার ৯৬৪টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৩টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) মোট ১ হাজার ৬৬৫টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৪২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এখানে ২টি মামলায় মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) মোট ১ হাজার ৫৩৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) মোট ২ হাজার ১০০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। মোবাইল কোর্টের মাধ্যমে ১টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) মোট ১ হাজার ৪২৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। ৭টি মামলায় ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভাটারা অঞ্চলে (অঞ্চল-৯) মোট ৫৩৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। মোবাইল কোর্টের মাধ্যমে ১টি মামলায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন