শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তেল সংগ্রহের মহোৎসব

সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ একদিনে দুটি দুর্ঘটনা : শ্রীমঙ্গলে বগি লাইনচ্যুত, কালিয়াকৈরে বাসের সাথে সংঘর্ষে নিহত ২

মৌলভীবাজার জেলা ও কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মৌলভীবাজারে তেলবাহী ট্রেনের ৭টি বগি লাইনচ্যুত হয়ে সিলেটের সাথে সারা দেশের যোগাযোগ বন্ধ হয়েছে গেছে। গতকাল দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও স্টেশনের কাছে এ ঘটনা ঘটে। একই দিনে গাজীপুরে কালিয়াকৈরে বাস ট্রেন সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ৩ জন। এই ঘটনায় প্রায় সাড়ে ৫ ঘণ্টা পর উত্তরের ও ঢাকার সাথে ট্রেন চলাচল স্বাভাবিক হয় ।

সাতগাঁও স্টেশন সূত্রে জানা গেছে, দুপুর সোয়া ১২টার দিকে সাতগাঁও স্টেশন অতিক্রম করে ট্রেনটির সিলেট যাওয়ার পথে ৭টি বগি লাইনচ্যুত হয়। বগি উল্টে যাওয়ায় বিপুল পরিমান জ্বালানি তেল পড়ে যায়। এ সময় স্থানীয় জনগণ পড়ে যাওয়া তেল সংগ্রহ করছেন।
শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, চট্টগ্রাম থেকে তেলবাহী ট্রেনটি সিলেটের উদ্দেশ্যে যাওয়ার সময় লাইনচ্যুত হয়। ঢাকা ও চট্টগ্রামের সাথে সিলেটের রেল যোগাযোগ বন্ধ আছে। শ্রীমঙ্গল রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শাখওয়াত হোসেন জানান ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। কুলাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনা স্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে।

এদিকে, নীলফামারী চিলাহাটি থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ভোর ৪টা ১০ মিনিটের সময় কালিয়াকৈরের সোনাখালি রেল ক্রসিংয়ে বাসের সাথে সংঘর্ষ হয়। এ সময় বাসকে দুমড়ে দুমড়ে প্রায় এক কিলোমিটার সামনে নিয়ে আসে ট্রেন। এতে ঘটনাস্থলেই বাসের অজ্ঞাত পরিচয় এক নারী (৩০) যাত্রী ও হাসপাতালে নেয়ার পথে মাসুদ রানা (৩৫) নামে আরেক যাত্রী নিহত হয়।
নীলসাগর ট্রেনের পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনার পর থেকে ঢাকার সাথে উত্তরবঙ্গের ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা এই ঘটনার পর ট্রেনের ইঞ্জিনের সামনে বাসটি প্রায় ৫ ঘণ্টার চেষ্টার ট্রেন লাইন থেকে সরিয়ে নিলে সকাল সাড়ে ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় । এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বেরিয়ারম্যানকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন