বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসির জোড়া গোলে বড় জয় বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১০:২০ এএম

রিয়াল বেতিসের বিপক্ষে লা লিগায় চার ম্যাচ পর জয় পেল বার্সেলোনা। নিজ মাঠে তারা ৫-২ গোলে হারিয়েছে অতিথিদের। বার্সেলোনার হয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। একটি করে গোল এসেছে উসমান ডেম্বেলে, আঁতোয়া গ্রিজমান ও পেদ্রির পা থেকে।

কাম্প ন্যুয়ে মেসিকে বেঞ্চে রেখে একাদশ সাজান কোচ রোনাল্ড কুমান। ম্যাচের নিয়ন্ত্রণ পেতে কিছুটা সময় লাগে স্বাগতিকদের। ২২ মিনিটে গোলের দেখা পায় বার্সা।

গ্রিজমানের পাস থেকে বল পাওয়ার পর বক্সের ডান দিক থেকে নেওয়া শটে বেতিসের গোলকিপার ক্লদিও ব্রাভোকে পরাস্ত করেন ডেম্বেলে।

৩২ মিনিটে লিড দ্বিগুণ করার সুযোগ পায় বার্সেলোনা। নিজেদের বক্সে আনসুমানে ফাতিকে ফাউল করেন বেতিসের ডিফেন্ডার আইসা মান্দি। রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। তবে, সেটি কাজে লাগাতে পারেননি গ্রিজমান।

উলটো প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে গোল হজম করে বার্সেলোনা। সার্হিও কানালেসের বাড়ানো বলে আন্তোনিও সানাব্রিয়া গোল করে বেতিসকে সমতায় আনেন।

বিরতির পর ফাতিকে বদলে মেসিকে মাঠে নামান কুমান। তারপরই নিজেদের আক্রমণের ধার ফিরে পায় ব্লুগ্রানা।

এর তিন মিনিট পরই বার্সার এগিয়ে যাওয়ায় অবদান রাখেন আর্জেটাইন জাদুকর। বাঁ দিক থেকে হোর্দি আলবার ক্রস ডামি করায় বেকায়দায় পড়ে যান ব্রাভো ও মানদি। সেই সুযোগে স্কোর করেন গ্রিজমান।

৬০ মিনিটে স্কোরশিটে নাম ওঠান মেসি। মানদি বক্সের ভেতর হ্যান্ডবল করায় পেনাল্টির আদেশ দেন রেফারি। দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় মাঠ ছাড়তে হয় আলজেরিয়ান ডিফেন্ডারকে। আর পেনাল্টি থেকে ব্যবধান ৩-১ করেন মেসি।

১০ জন নিয়েও লড়াইয়ের চেষ্টা করে বেতিস। ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় গোল করে। ৭৩ মিনিটে আলেক্স মরেনোর অ্যাসিস্ট থেকে বেতিসের দ্বিতীয় গোল করেন লরেনসো গার্সিয়া।

এর দশ মিনিটে মধ্যেই দুই গোলের লিড ফিরে পায় বার্সা। সার্জি রবের্তোর ব্যকহিল থেকে বল পেয়ে ব্রাভোকে বোকা বানান মেসি।

ম্যাচের একেবারে শেষ সময়ে দলের হয়ে পাঁচ নম্বর গোল করেন পেদ্রি। যোগানদাতা ছিলেন রবের্তো। ৫-২ গোলের জয়ে সাত ম্যাচ শেষে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে উঠে এসেছে বার্সেলোনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন