বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

কোটি পেরুলো
ইনকিলাব ডেস্ক : নতুন করোনাভাইরাসের মহামারীর মধ্যে বিশ্বের প্রথম দেশ হিসেবে যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা এক কোটির ঘর ছাড়িয়ে গেছে। সংক্রমণের তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়ছে যুক্তরাষ্ট্রজুড়ে। রোববার পুরো বিশ্বে শনাক্ত রোগীর সংখ্যা পাঁচ কোটিতে পৌঁছানোর পাশাপাশি যুক্তরাষ্ট্রে এ সংখ্যা এক কোটি পেরিয়ে গেছে। প্রেসিডেন্ট নির্বাচনের ডামাডোলের মধ্যে গত দশ দিনেই সেখানে দশ লাখের বেশি মানুষের দেহে সংক্রমণ ধরা পড়েছে। ২৯৩ দিন আগে ওয়াশিংটন রাজ্যে যুক্তরাষ্ট্রের প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর এখনই আক্রান্তের হার সবচেয়ে বেশি। রয়টার্স।


নিষেধাজ্ঞার বন্যা
ইনকিলাব ডেস্ক : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নেতৃত্বাধীন বিদায়ী মার্কিন প্রশাসন ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে ব্যাপকভিত্তিক নিষেধাজ্ঞার বন্যা বইয়ে দেয়ার পরিকল্পনা নিয়েছে। ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সমন্বয় করে ট্রাম্প প্রশাসন এই পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছে। ইসরাইলের দুটি সূত্র জানিয়েছে, রোববার মার্কিন প্রশাসনের ইরান বিষয়ক দ‚ত ইলিয়ট আব্রামস ইসরাইল পৌঁছেছেন এবং তিনি যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং ইসরাইলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মীর বেন শাব্বাতের সঙ্গে সাক্ষাৎ করেছেন। ইসরাইলের যুদ্ধ বিষয়ক মন্ত্রী বেনি গান্তজ ও পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজিকে এ বিষয়ে তিনি ব্রিফ করবেন। এছাড়া, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও নিজেও আগামী ১৮ নভেম্বর ইসরাইল সফরে যাচ্ছেন। পার্সটুডে।


আফগানিস্তানে নিহত ২
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের গোলযোগপূর্ণ কান্দাহার প্রদেশে বড় ধরনের গাড়ি বোমা হামলায় হামলাকারীসহ অন্তত দুইজন নিহত হয়েছে। কান্দাহার প্রদেশের মাইওয়ান্ড জেলায় রোববার রাতে এ হামলা চালানো হয়। হামলায় আরো ১৬ জন আহত হয়। স্থানীয় পুলিশ সোমবার এ খবর নিশ্চিত করেন। প্রাদেশিক পুলিশের মুখপাত্র জামাল বারাকজাই বলেন, রোববার রাত আটটার দিকে মাইওয়ান্ড জেলায় গাড়ি বোমা হামলায় একজন নারী নিহত ও অপর ১৬ জন আহত হয়েছে। পরে সংবাদ মাধ্যমে বিস্তারিত জানানো হবে বলে তিনি উল্লেখ করেন। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছেও বলেও তিনি উল্লেখ করেন। এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন