ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

এমিরেটসে ধরাশায়ী আর্সেনাল

লিভারপুল-ম্যানসিটি সমানে-সমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। কিন্তু চলতি মৌসুমে সেরা ছন্দে নেই দলটি। যদিও সেরা ছন্দে নেই ম্যানচেস্টার সিটিও। তারপরও ঘরের মাঠে ভালো কিছু আশা প্রত্যাশা করেছিল তারা। জয় পেলে সেরা দশে ঢোকার সুযোগ ছিল তাদের। সে সুযোগও পেয়েছিল তারা। কিন্তু সফল হতে না পারায় লিভারপুলের সঙ্গে ড্র মেনেই মাঠ ছাড়তে হয়েছে পেপ গার্দিওলার শিষ্যদের। গতপরশু ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে লিভারপুর ও ম্যানচেস্টার সিটির ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। লিভারপুলের হয়ে গোলটি করেন মোহামেদ সালাহ। গ্যাব্রিয়েল জেসুস গোল করেছেন সিটির হয়ে।

এদিন ম্যাচের ১৩তম মিনিটে সফল স্পটকিক থেকে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। ডি-বক্সের মধ্যে সাদিও মানেকে সিটি ডিফেন্ডার কাইল ওয়াকার ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি দলটি। ৩১তম মিনিটে সমতায় ফেরে তারা। কাইল ওয়াকারের কাছ থেকে বল ধরে ডি-বক্সে জেসুসকে পাস দেন ডি ব্রুইন। তার বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান এ ব্রাজিলিয়ান। ৪২তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নষ্ট করে সিটি। স্পটকিক থেকে গোল আদায় করে নিতে পারেননি ডি ব্রুইন। তার শট লক্ষ্যেই থাকেনি। ডি-বক্সের মধ্যে ডি ব্রুইনের শট জোসেফ গোমেজ হাত দিয়ে ঠেকালে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর ম্যাচের বাকী সময় দুই দলই গোলের চেষ্টা করে। কিন্তু সে অর্থে জোরালো কোনো আক্রমণ তৈরি করতে না পারলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।
এদিকে, প্রথমার্ধে নিজেদের ভুলে পিছিয়ে পড়া আর্সেনাল বিরতির পর গোল খেয়ে বসল আরও দুটি। এমিরেটস স্টেডিয়াম থেকে দারুণ এক জয় নিয়ে ফিরল অ্যাস্টন ভিলা। প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ৩-০ গোলে জিতেছে অ্যাস্টন ভিলা। বুকায়ো সাকার আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া দলটির হয়ে জোড়া গোল করেন অলি ওয়াটকিন্স।
সাত ম্যাচে পঞ্চম জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে অ্যাস্টন ভিলা। আট ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১২ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে আছে। ম্যানসিটির মাঠে ড্র করা লিভারপুল আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। ওয়েস্ট ব্রুমউইচ অ্যালবিয়নের মাঠে ১-০ গোলে জেতা টটেনহ্যাম হটস্পার সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে একই ব্যবধানে হারানো লেস্টার সিটি ১৮ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে সিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন