বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এডিসের লার্ভা ৮০ স্থাপনায়

ডিএনসিসির অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ডেঙ্গু মশা নিধনে চলমান চিরুনি অভিযানের সপ্তম দিনে গতকাল ১৩ হাজার ৭৬৩টি বাড়ি, স্থাপনা পরিদর্শন করে ৮০টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এডিসের লার্ভা পাওয়ায় এবং অন্যান্য অপরাধে মোবাইল কোর্টে র মাধ্যমে ১৮টি মামলায় ৩ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ৮ হাজার ৪০১টি বাড়ি ও স্থাপনায় ময়লা-আবর্জনা ও জমে থাকা পানি পাওয়ায় সেখানে ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয় এবং জমে থাকা পানিতে মশার কীটনাশক প্রয়োগ করে জমে থাকা পানি ফেলে দেয়া হয়েছে।

উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) মোট ১ হাজার ১৩৭টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১৮টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়; মোবাইল কোর্টের মাধ্যমে ৫টি মামলায় মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) মোট ২ হাজার ৮৮৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৭টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়; ২টি মামলায় ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) মোট ১ হাজার ৬৫৭টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৩০টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়; ৪টি মামলায় মোট ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) মোট ১ হাজার ৮৪৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) মোট ২ হাজার ২০৭টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়; ৪টি মামলায় ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) মোট ১ হাজার ২৩৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়; ২টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভাটারা অঞ্চলে (অঞ্চল-৯) মোট ৫১৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৫টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়; ১টি মামলায় ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন