ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদককে শোকজ

সাত আইনজীবীর বিরুদ্ধে মানহানীর মামলা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ৪:২৯ পিএম

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জজ কোর্টের পিপি আব্দুল লতিফ আদালতে মামলা দায়ের করেছেন। মামলা নম্বর দেওয়ানী ১৬৭/২০। এছাড়া, একই ব্যক্তি একই আদালতে আরো সাতজন আইনজীবির বিরুদ্ধে একটি মানহানীর মামলা দায়ের করেছেন। সোমবার (৯ নভেম্বর) মামলা দুটি করা হয়েছে সাতক্ষীরা যুগ্ম জেলা জজ ১ম আদালতে।
মঙ্গলবার (১০ নভেম্বর) পিপি আব্দুল লতিফ জানান, দেওয়ানী ১৬৭ নম্বর মামলায় বিবাদী করা হয়েছে জেলা আইনজীবী সমিতির সভাপতি এড.শাহ আলম ও সাধারণ সম্পাদক এড.তোজেম্মেল হোসেন তোজামকে।
মামলায় উল্লেখ করেছেন, ১ নং বিবাদী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড.তোজাম্মেল হোসেন তোজাম গত ৩ নভেম্বর ৭৫/২০ নম্বর সস্মারকে বাদী পক্ষকে হুমকীমূলক কারণ দশার্নোর নোটিশ দিয়েছেন। প্রেরিত নোটিশ উদ্দেশ্য প্রনোদিত, আক্রোশমূলক, ক্ষমতার অপব্যবহার, গঠনতন্ত্র পরিপন্থী, এখতিয়ারবিহীন ও বে-আইনী। এই মামলায় আইনজীবী সমিতির প্রেরণকৃত নোটিশ স্থগিত করেছেন আদালতের বিচারক মোঃ মোখলেছুর রহমান। একই সাথে সভাপতি -সাধারণ সম্পাদককে শোকজ করে আদালত নোটিশ জারী করেছেন। বিচারক নির্দেশ দিয়েছেন নোটিশ জারীর দিন হতে পাঁচ দিনের মধ্যে বিবাদী পক্ষকে আদালতে জবাব দেওয়ার জন্য।
পিপি আব্দুল লতিফ আরো জানান, অপর মামলায় সাতজনকে বিবাদী করা হয়েছে। মামলায় ১৫ কোটি টাকার মানহানীর ক্ষতিপূরণ চাওয়া হয়েছে আদালতের কাছে। মামলায় বিবাদীরা হলেন, এড. আজহারুল ইসলাম, এড. ওসমান গণি, এড. সাহেদুজ্জামান সাহেদ, এড. শেখ রায়হান আলী, এড. রফিকুল ইসলাম, এড. রাজীব রায় ও এড. জেড, এম আব্দুল্লাহ আল-মামুন।
মামলায় বাদী উল্লেখ করেছেন, বিবাদী পক্ষ আইনজীবী সমিতির শহীদ মিনারের পাদদেশে মাইকযোগে গত ২৭ অক্টোবর ও ৩ নভেম্বর বাদীর বিরুদ্ধে সমাবেশ করা এবং কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। এছাড়া, ২৮ অক্টোবর পত্রিকায় বাদীর বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশ করে মানহানী করেছেন। তিনি মানহানীর ক্ষতিপূরণ বাবদ ১৫ কোটি টাকা দাবী করেছেন আদালতের কাছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন