বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নতুন দিগন্ত উন্মোচিত

আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় ফুলগাজী-ছাগলনাইয়া সেতু

মোহাম্মদ নিজাম উদ্দিন, ছাগলনাইয়া (ফেনী) থেকে | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ফেনীর ফুলগাজী ও ছাগলনাইয়া উপজেলার যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। এ দুই উপজেলার ৬টি ইউনিয়নের বাসিন্দাদের দীর্ঘদিনের স্বপ্ন এখন দৃশ্যতঃ বাস্তবায়ন হয়েছে। স্বাধীনতার পূর্ব থেকেই এলাকাবাসী ছাগলনাইয়া ও ফুলগাজীর উপজেলার সংযোগস্থল মুহুরী নদীর মহামায়াঘাট সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিলেন। অবহেলিত এ এলাকায় মুহুরী নদীর মহামায়াঘাটে একটি সেতু নির্মাণ হওয়ায় শিক্ষা, চিকিৎসা ব্যবসা এ অঞ্চলের মানুষের দাবির যথার্থতা বিবেচনা করে ফেনী-১ আসনের এমপি শিরীন আখতার এ সেতু নির্মাণের উদ্যোগ নেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় সেতুটি নির্মাণ হয়েছে। এ সেতু নির্মাণে ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলেরও যথেষ্ঠ ভ‚মিকা রয়েছে।
জানা যায়, কালের বিবর্তনে এবং দেশের স্থল পথে অভ‚তপূর্ণ উন্নয়ন হলেও এ অঞ্চলের হাজার হাজার পেশাজীবী মানুষ জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন নৌকায় মহামায়াঘাট পার হয়ে জীবিকা নির্বাহ করতো। ৭ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে ৯০ মিটার লম্বা ও ৫.৫০ মিটার প্রসস্থ এ সেতুটি বাস্তবায়ন করছে এলজিইডি। প্রায় ৫০ বছরের স্বপ্ন পূরণ হতে যাওয়া সেতুটিকে ঘিরে ২ উপজেলার লাখো মানুষের মধ্যে এখন বইছে আনন্দের জোয়ার। যোগাযোগ ব্যবস্থায় এ অঞ্চলে বৈপ্লবিক পরিবর্তন আসবে। কয়েক যুগ ধরে নদী পারাপারে বিড়ম্বনা আর ভোগান্তির অবসান হলো। দুই উপজেলাবাসীর দীর্ঘ প্রতিক্ষিত সেতুটি খুব দ্রæত আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে। দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ করায় এলাকাবাসী সরকারকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়েছেন। মহামায়াঘাট এলাকা এখন অপরুপ সৌন্দর্যে ফেনীর বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা ভিড় জমাচ্ছে। পর্যটকদের উপস্থিতি এখন চোখে পড়ার মতো। এ এলাকার সৌন্দর্য দেখে মানুষেন মন পুলকিত হচ্ছে। ছাগলনাইয়া উপজেলা জাসদের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু বলেন, মহামায়াঘাটে মুহুরী নদীর ওপর সেতু নির্মাণ ছিল এলাকাবাসীর প্রাণের দাবি। ফেনী-১ আসনের এমপি শিরীন আখতার এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এ সেতু নির্মাণের উদ্যোগ নেন। সাংবাদিক ও সংগঠক এবিএম নিজাম উদ্দিন বলেন, মহামায়া ঘাটে মুহুরী নদীর ওপর সেতু না থাকায় যুগের পর যুগ এলাকার মানুষের দুর্ভোগের অন্ত ছিলো না। সেতুটি নির্মাণ হওয়ায় এলাকাবাসীর মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। ছাগলনাইয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জানান, ছাগলনাইয়ার মহামায়াঘাটে মুহুরী নদীর উপর সেতু নির্মাণ ছিল এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি। শেখ হাসিনা সরকার দেশে যোগাযোগ ব্যবস্থায় আমুল পরিবর্তন করেছেন। এ সেতুটি নির্মাণের ফলে ওই অঞ্চলের মানুষের জীবন যাত্রার মান উন্নত হবে।
এ ব্যাপারে ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার বলেন, জনগণের দাবির প্রেক্ষিতে আমরা ছাগলনাইয়ায় মুহুরী নদীর উপর মহামায়া ঘাটে সেতু নির্মাণ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে দেশব্যাপী যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। তিনি আশা প্রকাশ করেন সেতু নির্মাণের ফলে এ অঞ্চলের মানুষের দুঃখ কষ্ট লাঘব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন