শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লাল বলেও অধিনায়ক হচ্ছেন বাবর!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সব শেষ টেস্ট ম্যাচেও সেঞ্চুরি রয়েছে তার। কিন্তু দলকে ঠিকঠাকভাবে নেতৃত্ব দিতে না পারায় সমালোচনায় পড়েছিলেন পাকিস্তানের টেস্ট সংস্করণের অধিনায়ক আজহার আলি। অন্যদিকে সীমিত ওভারের সংস্করণে দারুণ নেতৃত্ব গুণে সবার নজর কেড়েছেন বাবর আজম। সব মিলিয়ে তাই টেস্ট সংস্করণ থেকে আজহারকে সরিয়ে বাবরকে অধিনায়ক করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমন সংবাদই প্রকাশ করেছে পাকিস্তানের শীর্ষ সংবাদমাধ্যম ডন।
সংবাদে তারা জানিয়েছে, এরমধ্যেই আজহার আলির সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি ও প্রধান নির্বাহী ওয়াসিম খান। গত মঙ্গলবার লাহোরে টেস্ট অধিনায়কের সঙ্গে লম্বা সময় তারা আলোচনা করেন। ডনের স‚ত্র মতে, টেস্ট নেতৃত্ব ছাড়ার ব্যাপারে আজহারের সঙ্গে আলোচনা চ‚ড়ান্ত করেছেন তারা। খুব শীগগিরই তাই নতুন ঘোষণা আসতে পারে।
টেস্ট সংস্করণে অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান হলেও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে আজহারের অধিনায়কত্ব কোনো ধরণের চৌকশতা দেখতে পাননি তারা। দুটি টেস্ট সিরিজই হারে দলটি। আজহারের নেতৃত্ব গুণে সন্তুষ্ট হতে পারেননি তারা। অন্যদিকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বাবরের নেতৃত্বে ভালো করছে দল। তাই টেস্টেও বাবরকে দেখতে চান পিসিবির বেশির ভাগ কর্মকর্তারা।
এদিকে, পাকিস্তান বোর্ড চায় আগামী ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিবিড়ভাবে দলের নেতৃত্ব দিয়ে যাবেন বাবর। যে কারণে এ মুহ‚র্তে তাকে টেস্ট দলের বোঝা চাপিয়ে দিতে নারাজ বেশ কিছু কর্মকর্তা। টেস্ট দলের সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে বিবেচনা করছেন তারা। এছাড়া ওপেনিং ব্যাটসম্যান শান মাসুদের দিকেও নজর রয়েছে তাদের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন