শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অবশেষে বাইডেনকে শুভেচ্ছা জানালেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১১:০৭ এএম | আপডেট : ১১:১৭ এএম, ১১ নভেম্বর, ২০২০

অবশেষে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেব শপথ নিতে যাওয়া জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার বেশ কয়েকদিন পর এই শুভেচ্ছা বার্তা এসেছে তুরস্কের প্রেসিডেন্টের থেকে।

এরদোগান বলেন, আমি আপনাকে ও আপনার নির্বাচনের সফলতাকে অভিনন্দন জানাই এবং আমেরিকার জনগণের শান্তি ও সমৃদ্ধির জন্য আমার আন্তরিক শুভেচ্ছা প্রকাশ করছি।

তুরস্কের যোগাযোগ অধিদপ্তর জানিয়েছে, বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন এরদোগান এবং নির্বাচনের ফলাফল যুক্তরাষ্ট্রের ‘বন্ধুত্বপূর্ণ ও মিত্র’ জনগণের জন্য উপকারী হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

তার মতে, আমি আপনার নির্বাচনি সাফল্যের জন্য আপনাকে অভিনন্দন জানাই এবং যুক্তরাষ্ট্রের জনগণের শান্তি ও সমৃদ্ধির জন্য আন্তরিক শুভেচ্ছা জানাই। এরদোগান বলেছিলেন, আজ বৈশ্বিক এবং আঞ্চলিক পর্যায়ে আমরা যে চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হচ্ছি, এ জন্য আমাদের স্বার্থ এবং মূল্যবোধের ভিত্তিতে এই সম্পর্কগুলোর আরও উন্নয়ন ও জোরদার করতে হবে।

তুর্কি প্রেসিডেন্টের ভাষায়, বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকা অবস্থায় বেশ কয়েকবার আমাদের মধ্যে সাক্ষাৎ হয়েছে।
এ সময় তুরস্ক ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক কৌশলগত প্রকৃতির এবং গভীর ভিত্তি রয়েছে। সামনের দিনগুলোতে মার্কিন প্রশাসনের সঙ্গে গভীরভাবে কাজ করতে তুরস্ক প্রতিশ্রুতিবদ্ধ বলেও জানান প্রেসিডেন্ট এরদোগান। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন