বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জের বন্দরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভুক্তভোগী কৃষকের বাড়িতে পুলিশের হানা!

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৪:০৯ পিএম

বন্দরে ছাত্রলীগ নেতা অহিদুজ্জামান কর্তৃক কৃষকের জমি দখল করে ইট ভাটা নির্মান করার ঘটনায় সাংবাদিক সম্মেলন করেছে ভূক্তভোগী কৃষক পরিবার। ১০ নভেম্বর মঙ্গলবার সকালে বন্দর উপজেলার ফুলহরস্থ হাজী রিয়জউদ্দিন জান্নাত কওমি মাদ্রাসার সামনে এ সংবাদ সম্মেলন করেন তারা। সাংবাদিক সংবাদ সম্মেলনের পর সাংবাদিকদের উপস্থিতিতে ভূক্তভোগী পরিবারের ভাড়াটিয়া বাড়িতে ধামগড় ফাঁড়ী পুলিশ অভিযান চালিয়ে ব্যাপক তল্লাসি চালায়। ওই সময় ধামগড় ফাঁড়ী ইন্সপেক্টর আজিজুল হক গনমাধ্যমকে জানায় ফুলহর এলাকার মৃত শফরউদ্দিন মেম্বারের ছেলে আমির হোসেনের বিরুদ্ধে পুরনো দুইটি মামলার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাকে গ্রেপ্তারে জন্য এ বাড়ীতে তল্লাশী চালানো হচ্ছে। গনমাধ্যম কর্মীরা গ্রেপ্তারী পরোয়ানা দেখতে চাইলে ফাঁড়ী ইনর্চাজ তা দেখাতে ব্যার্থ হন। এ,এইচ,বি ব্রিক ফিল্ড নামের অবৈধ ইটভাটার মালিক স্থানীয় ছাত্রলীগ নেতা অহিদুজ্জামান অহিদের পক্ষ নিয়ে ধামগড় ফাঁড়ী পুলিশ নিরিহ নজরুল ইসলাম ও নরুল ইসলামকে অহেতুক হয়রানি ঘটনায় উক্ত এলাকায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে মৃত শফরউদ্দিন মেম্বারের দুই ছেলে নজরুল ইসলাম ও নরুল ইসলাম জানান, নাসিক ২৭ নং ওয়ার্ডের মদনপুর ফুলহর গ্রামের মৃত হানিফ দারোয়ানের ছেলে স্থানীয় ছাত্রলীগ নেতা অহিদুজ্জামান অহিদ ফুলহর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজী রিয়াজউদ্দিন জান্নাত কওমি মাদরাসার সামনে ঢাকা- মদনপুর মদনগঞ্জ সড়কের পাশের আমাদের পৈত্তিক সম্পত্তি সাড়ে ৭৪ শতাংশ কৃষি জমিসহ অন্যান্য কৃষকের ফসলি জমি দখল করে গড়ে তুলে অবৈধ ইটভাটা । ওই ইটভাটার বায়ু দুষণে পবিবেশ ঝুকিতে পরেছে এলাকাবাসী ও স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীরা। গত দুই বছর ধরে অহিদ জোর পূর্বক সাড়ে ৭৪ শতাংশ জমি দখল করে ইটভাটায় নিয়ে গেছে। ইটভাটা থেকে জমি উদ্ধারের জন্য উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে সকলের সহযোগীতা কামনা করেন ভূক্তভোগী কৃষক পরিবার ও এলাকাবাসী।
বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুদ্দীন ভূঁইয়া জানান, অবৈধ ইটভাটার বায়ু দুষণ ও দখলি জমি উদ্ধারে সংবাদ সম্মেলনের বিষয়টি আমার জানা নেই। তবে ফুলহর গ্রামের মৃতশফরউদ্দিন মেম্বারের ছেলে আমির হোসেনের বিরুদ্ধে দুইটি পুরনো মামলার ওয়ারেন্ট রয়েছে। আমির হোসেন বাড়িতে অবস্থান করছিল। এ খবর পেয়ে পুলিশ তার বাড়িতে অভিযান চালানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন