ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

কোয়ারেন্টিন নিয়ম ভেঙে বিপাকে উইন্ডিজ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

নিউজিল্যান্ড সফররত ওয়েস্ট ইন্ডিজ দল ১৪ দিনের কোয়ারেন্টিনে থেকেও অনুশীলনের সুবিধা পেয়েছিল। তবে দলের কয়েকজন সদস্য বারবার কোয়ারেন্টিনের নিয়ম ভাঙ্গায় কঠোর হয়েছে নিউজিল্যান্ডের স্থাস্থ্য মন্ত্রণালয়। কোয়ারেন্টিনের বাকি সময়ে বাতিল করা হয়েছে তাদের অনুশীলন সুবিধা।
নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে, সফরকারী ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড ক্রাইস্টচার্চে একাধিকবার কোয়ারেন্টিনের নিয়ম না মেনে সামাজিক মেলামেশা করেছেন। হোটেলের হলরুমে তাদেরকে সামাজিক মেলামেশা ও খাবার খেতে দেখা যায়। ফলে কোয়ারেন্টিনের বাকি সময়টায় তারা আর অনুশীলন সুবিধা পাচ্ছেন না, যা শেষ হবে আগামী শুক্রবার।
এক বিবৃতিতে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের নিয়ম ভাঙ্গার প্রমাণ তারা পেয়েছেন, ‘তদন্ত করে দেখা গেছে, তাদের দলের কয়েকজন সদস্য প্রতিনিয়ত কোয়ারেন্টিনের নিয়ম ভাঙ্গছেন। তাদের নিয়ম ভাঙ্গার প্রমাণ সিসিটিভিতে পাওয়া গেছে, অভিযোগ দিয়েছেন হোটেলের কর্মচারিরাও।’
কোয়ারেন্টিন শেষ করে কুইন্সটাউনে নিউজিল্যান্ড-এ দলের সঙ্গে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ওয়েস্ট ইন্ডিজের। তবে কোয়ারেন্টিন নিয়ম না মানায় সফরকারী ক্রিকেটারদের আবার কোভিড-১৯ পরীক্ষা করা হবে। ঝুঁকি না দেখলেই তবে তাদের প্রস্তুতি ম্যাচ খেলতে দেওয়া হবে। অভিযোগ পেয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ কর্তৃপক্ষও আলাদা তদন্ত শুরু করেছে। এক বিবৃতিতে তারা জানায় কোভিড-১৯ প্রটোকল মানার ব্যাপারে তারা কঠোর, ‘আজ (গতকাল) ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কাছে খবর এসেছে কিছু সদস্য কোয়ারেন্টিনের নিয়ম ভঙ্গ করেছেন। আমরা এই নিয়ম মানার ব্যাপারে কঠোর অবস্থায় আছি।’
সিরিজ খেলতে আইপিএলে থাকা ক্রিকেটার ছাড়া বাকিরা নিউজিল্যান্ডে যান কয়েকদিন আগে। আজ তাদের সঙ্গে যোগ দেবেন জেসন হোল্ডার, কাইরন পোলার্ডসহ আইপিএলে তারকারা। সিরিজ শুরুর আগে তাদেরও ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।
২৭ নভেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টির পর ৩ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট ও ১১ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট খেলবে দুদল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন