ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

পাকিস্তানে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আরও একবার আগে ব্যাট করল জিম্বাবুয়ে, পেল না জুতসই প‚ঁজি। আবারও তাদের কাবু করলেন লেগ স্পিনার উসমান কাদির। সফরকারীদের মামুলি সংগ্রহ তাই সহজেই উড়ে গেছে আব্দুল্লাহ শফিক, খুশদিল শাহর ঝড়ে।
গতপরশু রাওয়ালপিন্ডিতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান। সিরিজ জিতেছে ৩-০ ব্যবধানে। জিম্বাবুয়ের করা ১২৯ রান ২৮ বল আগে পেরিয়ে যায় বাবর আজমের দল। জিম্বাবুয়েকে আটকে দিতে মাত্র ১৩ রানে ৪ উইকেট নিয়েছেন কাদির।
১৩০ রানের লক্ষ্যে আব্দুল্লাহ শফিককে নিয়ে ওপেন করতে নামেন ফখর জামান। আগের দুই ম্যাচ রান না পাওয়া ফখর এবার থিতু হয়েছিলেন। কিন্তু ২৪ বলে ২১ করে ওয়ালিংটন মাসাকাদজার বলে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। শফিকের ঝড় চলতেই থাকে। আরেক প্রান্তে ২০ বলে ২৭ করে আউট হন আগের ম্যাচের হিরো হায়দার আলি। ম্যাচে অধিনায়ক বাবর আর ব্যাট করতে আসেননি। তার বদলে খুশদিল শাহ প্রমোশন পেয়ে শুরু করেন তাÐব। মাত্র ১৫ বলে ৩ চার ৩ ছক্কায় করে ফেলেন ৩৬। শফিক অপরাজিত ছিলেন ৩৩ বলে ৪১ রান করে।
এর আগে টস জিতে ব্যাটিং বেছে নিয়ে ফের ব্যর্থ জিম্বাবুয়ের টপ অর্ডার। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে কেবল অধিনায়ক চামু চিবাবা পেরিয়েছেন দুই অঙ্কে। তার ২৮ বলে ৩১ রানই দলের সর্বোচ্চ। শেষ দিকে ডোলান্ড টিরিপানো ২২ বলে ২৮ করলে তিন অঙ্ক ছাড়ায় সফরকারীদের পুঁজি। তবে তা একেবারেই যথেষ্ট ছিল না ছন্দে থাকা পাকিস্তানিদের কাছে। এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এল্টন চিগুম্বুরা। বিদায়টা সুখকর হলোনা জিম্বাবুয়ের এই অভিজ্ঞ অলরাউন্ডারের।
সংক্ষিপ্ত স্কোর
জিম্বাবুয়ে : ২০ ওভারে ১২৯/৯ (টেইলর ৮, চিবাবা ৩১, আরভিন ৪, মাধেভেরে ৯, শুম্বা ১১, চিগুম্বুরা ২, টিরিপানো ২৮, মাসাকাদজা ১১; হাসনাইন ১/২২, রউফ ১/৩৮, ইমাদ ২/২৭, কাদির ৪/১৩)। পাকিস্তান : ১৫.২ ওভারে ১৩০/২ (ফখর ২১, শফিক ৪১*, হায়দার ২৭, খুশদিল ৩৬*; মাসাকাদজা ১/১৯, শুম্বা ১/২৮)। ফল : পাকিস্তান ৮ উইকেটে জয়ী। সিরিজ : ৩ ম্যাচ সিরিজে পাকিস্তান ৩-০তে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ ও সিরিজ : উসমান কাদির।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন