বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফেনীতে বিচার বিভাগীয় কর্মচারীদের স্মারকলিপি

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিচার বিভাগীয় কর্মচারীদের আন্দোলন পদোন্নতি ও নিয়োগ বিধি সংশোধনসহ তিন দফা দাবিতে আন্দোলনে নেমেছে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এ্যাসোসিয়েশনের ফেনী জেলা শাখার সদস্যরা। গতকাল সকালে প্রধানমন্ত্রীর বরাবরে ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানের হাতে তিন দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন এ্যাসোসিয়েশনের নেতারা।

এসময় এ্যাসোসিয়েশনের ফেনীর সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন ফারুকসহ সদস্য ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন করেন তারা। এতে বক্তব্য রাখেন এ্যাসোসিয়েশনের ফেনী জেলার সাধারণ সম্পাদক ফেনী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের প্রধান তুলনাকারক জিয়াউদ্দিন ফারুক ও প্রধান উপদেষ্টা জেলা জজ আদালতের নাজির মো. মহসীন।
এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বলেন, দেশের ২০ হাজার বিচার বিভাগীয় কর্মচারী তিন দফার দাবিতে আন্দোলনে নেমেছেন। আগামী ২৭ নভেম্বরের মধ্যে দাবি আদায়ে দৃশ্যমান অগ্রগতি না হলে ২৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। প্রয়োজনে লাগাতার কর্মবিরতির মতো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। বিচার বিভাগীয় কর্মচারীদের দাবিসমূহ হচ্ছে, অধস্তন আদালতের কর্মচারীদের বিচার বিভাগীয় কর্মচারী হিসেবে গণ্য করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস বেতন স্কেলের আলোকে বেতন ভাতা প্রদান। সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন পূর্বক হাইকোর্ট বিভাগ ও মন্ত্রণালয়ের ন্যায় যোগ্যতা ও জেষ্ঠতার ভিত্তিতে প্রতি ৫ বছর পরপর পদোন্নতি অথবা উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা। অধস্তন সকল আদালতের নিয়োগ বিধি সংশোধন করে এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রণয়ন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন