ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মহানগর

করোনায় হানিফ পরিবহনের প্রতিষ্ঠাতার মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১১:৫৩ এএম

করোনায় সংক্রমিত হয়ে দেশের শীর্ষস্থানীয় পরিবহন কোম্পানি হানিফ পরিবহনের প্রতিষ্ঠাতা জয়নাল আবেদিন মারা গেছেন। গতকাল বুধবার রাত পৌনে ৯টার দিকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরিবার সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

হানিফ এন্টারপ্রাইজ গ্রুপের এক শীর্ষ কর্মকর্তা জানান, সম্প্রতি তার করোনা পজিটিভ হলে তাকে তাকে গত সপ্তাহে শ্যামলীর স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে শারীরিক অবস্থার আরো অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি করানো হয়েছিল।

আমিনবাজার ইউনিয়ন পরিষদের দীর্ঘদিনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করা হাজী মো. আজিম উদ্দিনের পাঁচ ছেলের মধ্যে সবচেয়ে ছোট ছিলেন জয়নাল আবেদিন। একটি মাত্র ট্রাক দিয়ে শুরু করা পরিবহন ব্যবসায় একসময় তার ছিল একচ্ছত্র আধিপত্য। ৮৭ বছর বয়সী জয়নাল আবেদিন দুই ছেলে ও দুই মেয়ের জনক। তার ছোট ছেলে হানিফের নামে হানিফ পরিবহনের নামকরণ করেন।

পরিবহন ব্যবসা দিয়ে শুরু করলেও ধীরে ধীরে পেট্রোল পাম্প, সিএনজি স্টেশন, ব্রিকস ম্যানুফ্যাকচারিং, কোল্ডস্টোরেজ, পানীয় ও প্রকাশনা ব্যবসাও গড়ে তুলেছেন জয়নাল আবেদিন। হানিফ এন্টারপ্রাইজ নামে গড়ে তুলেছেন ব্যবসায়ী গ্রুপ। সেই প্রতিষ্ঠানের চেয়ারম্যানও ছিলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন