ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাটিধসে ঝুঁকিতে সরকারি বিদ্যালয়

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

বগুড়ার আদমদীঘির কাঞ্চনপুরে পুকুরের পাড় না রাখায় মাটি ধ্বসে সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয়ের ভবন ঝুঁকিতে পরেছে। যে কোন মুহূর্তে বিদ্যালয়টি হেলে ভেঙে পড়ে বিপদ ঘটতে পারে বলে আশঙ্কা দেখা দিয়েছে। বারবার তাগিদ দেয়া সত্তে¡ও পুকুর মালিক পাড়ে মাটি ভরাটসহ কোন ব্যবস্থা গ্রহণ করছেন না বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয়রা জানান, আদমদীঘির চাঁপাপুর ইউনিযনের কাঞ্চনপুর স্থানীয় শিক্ষানুরাগিদের প্রচেষ্টায় কালিবাড়ি পুকুরের দক্ষিণ পাশে টিনের বেড়া দিয়ে সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয়টি ১৯৩১ সালে স্থাপিত হয়। সে সময় ভবনের পিছনের কালিবাড়ি পুকুরের পাড় থাকলেও পুকুরে মাছচাষ করার কারণে প্রতিনিয়ত পুকুর পাড় ভেঙে বিদ্যালয়ের পিছনের অংশ ও পশ্চিম দিকের বুড়াকালি মন্দিরের জায়গা পুকুরের সাথে বিলীন হতে চলেছে।
এরপরও পুকুর মালিক আনিকুল সরকারকে বারবার তাগাদা দেয়া পরেও ওই পুকুরের পাড় বেধে বিদ্যালয় ও বুড়াকালি মন্দিরসহ পাশের স্থাপনা রক্ষার কোন উদ্যোগ নিচ্ছেন না বলে বিদ্যালয় কর্তৃপক্ষ জানান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, পুকুরের পাড় বাঁধতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত ভাবে জানানোর পর উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু ও প্রকৌশলী সাজেদুর রহমান সরজমিনে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন