শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় ফ্লাইট চালু করছে ভারতের ‘গো’ এয়ার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভারতীয় বেসরকারি খাতের শীর্ষস্থানীয় এয়ারলাইন ‹গো এয়ার› আগামী ২৬ নভেম্বর থেকে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করবে। ‹এয়ার বাবল› চুক্তির আওতায় এয়ারলাইনটি এবিসি এয়ার লিমিটেডকে বাংলাদেশের জন্য তাদের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) নিযুক্ত করেছে।
প্রাথমিকভাবে ‹গো এয়ার› ঢাকা-কোলকাতা-ঢাকা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে। প্রতি বৃহস্পতিবার ও শনিবার সকাল ১০.৫০ মিনিট কোলকাতা ছেড়ে দুপুর ১২.২০ মিনিটে ঢাকায় অবতরণ করবে। ফিরতি ফ্লাইট দুপুর ১৩.১০ মিনিটে ঢাকা ছেড়ে অপরাহ্ন ১৩.৪০ মিনিটে কোলকাতা পৌঁছবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে এয়ারবাস এ-৩২০ উড়োজাহাজ। ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া প্রযোজ্য ট্যাক্সসহ সর্বনিম্ন ৬,২০০ টাকা এবং ফিরতি ভাড়া প্রযোজ্য ট্যাক্সসহ সর্বনিম্ন ১১,৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে।
শীর্ষস্থানীয় আকাশ ভ্রমন ও কার্গো পরিবহন সমাধানকারী প্রতিষ্ঠান এবিসি এয়ার লিমিটেড ১৯৮৫ সাল থেকে বাংলাদেশ তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। ৩০ বছরের অধিক সময় ধরে বাংলাদেশে এমিরেটস এয়ারলাইন ও কোরিয়ান এয়ারের জিএসএ/পিএসএ হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে প্রতিষ্ঠানটির। দেশের পায় ৪শ ট্রাভেল এজেন্ট ও প্রায় একশত কার্গো এজেন্টের সঙ্গে কাজ করছে এবিসি এয়ার। ভারতের মুম্বাই ভিত্তিক গো এয়ার ২০০৫ সালে যাত্রা শুরু করে। এয়ার লাইনটির রয়েছে এয়ারবাস এ-৩২০ উড়োজাহাজের একটি আধুনিক বহর। গো এয়ার তাদের মুম্বাই, দিল্লী, ব্যাঙ্গালোর, কোলকাতা ও কানপুর হাট থেকে অভ্যন্তরীণ আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করে থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন