ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের বেলায় কড়াকড়ি, ইংল্যান্ডের জন্য ছাড়!

শ্রীলঙ্কায় কোয়ারেন্টিন শিথিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

চৌদ্দ দিনের কোয়ারেন্টিনের সময় অনুশীলন সুবিধা পাওয়া যাবে না, বের হওয়া যাবে না হোটেলকক্ষ থেকেই। এমন কড়াকড়ি নিয়মের কারণে সব কিছু ঠিক করেও শ্রীলঙ্কা সফর বাতিল করতে হয় বাংলাদেশকে। তবে ইংল্যান্ড দলের বেলায় দ্বীপ দেশটির স্বাস্থ্যবিধি বদলে গেল।

আগামী জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ ঠিক করেছে শ্রীলঙ্কা। গল আন্তর্জাতিক স্টেডিয়ামে জৈব সুরক্ষিত বলয় তৈরি করে হবে খেলা। তবে শ্রীলঙ্কা পৌঁছে ইংল্যান্ড দলকে কোয়ারেন্টিনে থাকতে হবে না। বরং ১৪ দিনের কোয়ারেন্টিন তারা করে যাবে ইংল্যান্ড থেকেই। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘টেস্ট সিরিজ শুরুর ১১ দিন আগে শ্রীলঙ্কায় আসবে ইংল্যান্ড দল, খেলবে প্রস্তুতি ম্যাচও। জানুয়ারির ৩ তারিখের দিকে তারা আসবে। প্রথম টেস্ট শুরু হবে ১৪ তারিখ। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৩ তারিখ।’ তিনি আরও জানিয়েছেন, শ্রীলঙ্কার স্থানীয় কোন দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার সযোগ নেই তাদের। তবে তারা নিজেরা ভাগ হয়ে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে, ‘দেশ থেকে ১৪ দিনের কোয়ারেন্টিন করে এসে সুরক্ষা বলয়ে প্রবেশ করবে ইংল্যান্ড। চার্টাড ফ্লাইটে আসার পর সুরক্ষা বলয়ে প্রবেশের আগে সবার পিসিআর টেস্ট করা হবে।’
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে সিরিজটি হওয়ার কথা ছিল গত মার্চেই। সিরিজ খেলতে শ্রীলঙ্কাতেও গিয়েছিল জো রুটের দল। কিন্তু, ওইসময়ই করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে সিরিজ না খেলে দেশে ফিরে যান তারা। আগস্টে সূচি থাকা বাংলাদেশের সঙ্গে তিন টেস্টের সিরিজও পরে স্থগিত করে শ্রীলঙ্কা। দুই বোর্ডের সম্মতিতে অক্টোবরের শেষ দিকে হওয়ার কথা ছিল সিরিজ। সেভাবেই সব পরিকল্পনা এগিয়ে গেলেও লঙ্কানরা বিসিবির কাছে পাঠায় কড়া স্বাস্থ্যবিধি। দেশ থেকে কোয়ারেন্টিন করে গেলেও শ্রীলঙ্কা গিয়ে বাংলাদেশকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। শ্রীলঙ্কা পৌঁছে ইংল্যান্ডকে অনুশীলন ও নিজেদের মধ্যে ম্যাচ খেলার সুযোগ দেওয়া হলেও বাংলাদেশকে বলা হয় ওখানে গিয়ে ১৪ দিন হোটেল কক্ষ থেকেই বের হওয়া যাবে না। এই কড়া নিয়ম মেনে দল পাঠাতে রাজি হয়নি বিসিবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন