ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

তৃতীয় বর্ষপূর্তি উদযাপন করতে যাচ্ছে ‘জাবিয়ান বিজনেস নেটওয়ার্ক’

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ৪:৫১ পিএম

আগামী ১৬ই নভেম্বর ২০২০ রাজধানীর ধানমন্ডি এলাকায় ফোর সিজন রেস্টুরেন্টে সীমিত পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাবিয়ান বিজনেস নেটওয়ার্ক (জেবিএন)-র তৃতীয় বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন জেবিএন কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে জাবিয়ান ব্যবসায়ী এবং উদ্যোক্তাসহ সরকারি ও বেসরকারি পর্যায়ে কর্মরত উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

জেবিএন-র তৃতীয় বর্ষপূর্তির এই আয়োজনের অংশ হিসেবে থাকছে সাফল্য এবং জনপ্রিয়তা বিবেচনায় জাবিয়ান বিজনেস এক্সিসিলেন্স সম্মাননা প্রদান, সফল ব্যবসায়িদের অভিজ্ঞতা বর্ণনা, উৎপাদিত পণ্য ও সেবা প্রদর্শন এবং বানিজ্য সংযোগ। অগ্রজ এবং নতুন উদ্যোক্তাদের নেটওয়ার্ক শক্তিশালীকরণ ও ব্যবসায়িক জ্ঞান আহরণে সান্ধ্যকালীন এই অয়োজন সহায়ক হবে বলেই জেবিএন বিশ্বাস করে।

শুক্রবার রাতে রাজধানীর নয়াবাড়ির সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় চলাকালে জেবিএন এডমিন এবং জাবি-র সাবেক শিক্ষার্থী সাগর হাছনাথ বলেন, কোভিড-১৯ মহামারির বিস্তার বিবেচনায় নির্দেশিত স্বাস্থ্যবিধি নিশ্চিত করে বর্ষপূর্তি আয়োজনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে; ইভ্যালি ডট কম ডট বিডি-এর ফাউন্ডার এবং চেয়ারপার্সন তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন।

আয়োজনে শীর্ষ ১০ জন জাবিয়ান বিজনেসকে বিশেষ সম্মাননা এবং তালিকাভুক্ত আরো ২০ বিজনেসকে স্বীকৃতি প্রদান করা হবে। জেবিএন সম্পাদনায় গত চার বছরের অভিজ্ঞতা সম্পর্কে তিনি জানান যে, প্রতিষ্ঠা বছর ২০১৬ সালে জেবিএন ছিলো বিশ্ববিদ্যালয় ভিত্তিক প্রথম বিজনেস নেটওয়ার্ক, মাত্র ১২০ সদস্য নিয়ে শুরু হয়েছিলো পথচলা। বর্তমানে জেবিএন সদস্য সংখ্যা ১৩,০০০-এর বেশি।

সম্প্রতি শেষ হওয়া JBN Business Pulse Survey 2020-র ফলাফল সম্পর্কে সাগর হাছনাথ আরো বলেন, গত তিন বছরে অংশগ্রহণকারি জাবিয়ান ব্যবসায়ি মোট যত অর্ডার পেয়েছে তারমধ্যে ২০-২২% পেয়েছে এই নেটওয়ার্কিং প্লাটফরম থেকে। অংশগ্রহণকারি জাবিয়ান ব্যবসায়ি মনে করেন‌ যে জেবিএন-র মাধ্যমে গত তিন বছরে তাদের ব্যবসায়িক প্রসার উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে। আমাদের এই আয়োজন প্রচারে মিডিয়া প্রতিনিধবৃন্দ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

সাংবাদিকদের সাথে মতবিনিময়ে জেবিএন বর্ষপূর্তি আয়োজক কমিটির পক্ষে আরো উপস্থিত ছিলেন- মূর্তজা মূর্শেদ গোলাম কিবরিয়া খান লোদী, সুরাইয়া ফেরদৌস, এস এম বেলাল উদ্দিন, আল-আমিন কুরাইশি, সাব্বির হাসান, এস এম ফয়সাল হোসেন এবং রিশান শাহরিয়ার।

প্রসঙ্গত, জাবিয়ান বিজনেস নেটওয়ার্ক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্রছাত্রীদের একটি ফেসবুকভিত্তিক প্ল্যাটফর্ম যেখানে ব্যবসায়িক সমস্যা, সমাধান, সম্ভাবনা, ব্যবসায় নৈতিকতার চর্চা, গুণগত মান ঠিক রাখার প্রয়োজনীয়তাসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। জেবিএন-এর বর্তমান সদস্য সংখ্যা ১৩,১৮৫। ব্যবসায়িক সংযোগের পাশাপাশি একটি রেজিস্টার্ড ব্যবসায়িক সংগঠন হিসেবে এফবিসিসিআই-এর সদস্য হওয়ার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন