শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাইডেনের সঙ্গে অনেক কাজের সুযোগ তৈরী হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ৭:২৫ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেন অত্যন্ত পরিপক্ব রাজনীতিবিদ। তার সঙ্গে এর আগেও আমরা কাজ করেছি। তিনি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তার সঙ্গে আমাদের অনেক কাজ করার সুযোগ তৈরি হয়েছে। শনিবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহার কবরে পুষ্পস্তক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমেরিকার নতুন সরকার মানবাধিকার ও জলবায়ু নিয়ে কাজ করতে আগ্রহী। আমেরিকা সব সময় মানবাধিকারকে অনেক বেশি গুরুত্ব দিয়ে থাকে। এছাড়াও বাইডেন ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন, তারা জলবয়ু নিয়ে কাজ করবেন। আমরা আশা করছি- বাইডেন দায়িত্ব নেয়ার পর বিশ্বে কোনো ধরনের যুদ্ধ বা ধ্বংসাত্মক কার্যক্রম হবে না। ব্যবসা-বাণিজ্যসহ সব ধরনের কার্যক্রমে বাইডেন সরকার বাংলাদেশকে সহায়তা করবে।
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, সু চি সরকার দ্বিতীয় মেয়াদে দায়িত্বে এসেছে। গত মেয়াদে দায়িত্ব পালনকালে আমাদের আলোচনা সেভাবে ফলপ্রসু হয়নি। আশা করছি এবার ফলপ্রসূ হবে এবং বিশ্বের অন্যান্য দেশও আমাদের সহযোগিতা করবে।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান, প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন