ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভাইয়ের বিয়েতেই আক্রান্ত সালাহ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

চোট প্রায় পুরো মৌসুমের জন্য কেড়ে নিয়েছে দুই ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও জো গোমেজকে। অত সময়ের জন্য না হলেও চোটে মাঠের বাইরে ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড, ফাবিনিও, অ্যালেক অক্সলেড-চেম্বারলেইন, নাবি কেইতারা। এর সঙ্গে যোগ হয়েছে করোনার হানা। এর আগে সাদিও মানে, কনস্তানতিনোস সিমিকাস ও থিয়াগো আলকানতারার মতো খেলোয়াড়েরা কোভিড পজিটিভ হয়েছিলেন। এবার সে তালিকায় নাম লিখিয়েছেন মিশরের রাজা খ্যাত লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ। প্রথম দফা পরীক্ষায় তার কোভিড-১৯ সংক্রমণের বিষয়টি নিশ্চিত হওয়ার পর দ্বিতীয় দফাতেও ফল পজিটিভ এসেছে।
গতপরশু এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে মিশর ফুটবল ফেডারেশন (ইএফএ)। তারা বলেছে, ‘মিশর জাতীয় দল ও লিভারপুল তারকা মোহামেদ সালাহর দ্বিতীয় দফা কোভিড-১৯ পরীক্ষার পর ফল পজিটিভ এসেছে।’ ইএফএ আরও জানিয়েছে, ২৮ বছর বয়সী এই ফুটবলারের শরীরে রোগের কোনো উপসর্গ নেই। তিনি সেলফ আইসোলেশনে আছেন। প্রথম দফা পরীক্ষায় দলের বাকিদের ফল নেগেটিভ এসেছে।
মিশরের জার্সিতে আসন্ন দুটি ম্যাচে খেলা হচ্ছে না সালাহর। আফ্রিকা কাপ অব নেশন্সের বাছাইপর্বে আগামী চার দিনের মধ্যে দু’বার টোগোর মুখোমুখি হবে দলটি। সঙ্গত কারণে লিভারপুলের পরের ম্যাচেও থাকছেন না সালাহ। আগামী ২৩ নভেম্বর ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির মুখোমুখি হবে অলরেডসরা। তিন দিন পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইয়ুর্গেন ক্লপের দলের প্রতিপক্ষ আতালান্তা। ওই ম্যাচেও সালাহর খেলা নিয়ে আছে অনিশ্চয়তা। চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছেন সালাহ। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছেন দশটি। এর মধ্যে আটটি এসেছে প্রিমিয়ার লিগে।
কিন্তু এত সতর্ক ও জৈব সুরক্ষিত পরিবেশে বাস করার পরেও কীভাবে করোনায় আক্রান্ত হলেন সালাহ? এই প্রশ্নের জবাবে বেরিয়ে এসেছে চমকপ্রদ এক তথ্য। আন্তর্জাতিক ফুটবলের জন্য এখন ক্লাব ফুটবলে বিরতি চলছে। ফুটবল তারকারা জাতীয় দলের হয়ে অনুশীলন ও খেলার আগে-পরের বাকি সময়টুকু পরিবারের সঙ্গে কাটাচ্ছেন। সালাহও তার ব্যতিক্রম নন।
এই বিরতিতে আবার সালাহ পরিবার একটা আনন্দের উপলক্ষও উদযাপন করছে। সালাহর ভাই নাসর সালাহর বিয়ে হয়েছে কয়েক দিন আগে, মিসরের রাজধানী কায়রোতে। ভাইয়ের বিয়ে উদযাপন করে সালাহ মিসরের ক্যাম্পে যোগ দেবেন, টোগোর সঙ্গে আসন্ন দুটি ম্যাচ খেলবেন, এমনটাই কথা ছিল। কিন্তু ওই উদযাপন করতে গিয়েই ঝামেলা বাধিয়েছেন সালাহ।
জানা গেছে, ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে কোভিড প্রোটোকল তেমন মেনে চলেননি লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড। মাস্ক পরেননি, সামাজিক দূরত্ব মেনে চলেননি। উল্টো মাস্ক ছাড়াই আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নেচে-গেয়ে সময় কাটিয়েছেন। নাচের সেই ভিডিওগুলো আবার ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেই অনুষ্ঠান থেকেই করোনায় আক্রান্ত হয়েছেন সালাহ, সেটি নিশ্চিত করে তো আর বলার উপায় নেই, তবে অনুমান তেমনই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন