রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করুন

মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে দেশে বিভিন্ন উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। সমাবেশে বক্তারা বলেন, প্রিয় হযরত মুহাম্মদ (সাঃ) কে ফ্রান্স সরকার কর্তৃক যে অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে তা বিশ্ব মুসলমানের কলিজায় আঘাত দিয়েছে। সরকারি মদদে ফ্রান্সে নবী করীম (সা.) এর যে অবমাননা করা হয়েছে তা নজীরবিহীন। এর বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। ফ্রান্সের পণ্য বর্জন করতে হবে। আমাদের সরকারকেও এ ক্ষেত্রে জোরালো ভূমিকা রাখতে হবে। প্রতিবাদ সমাবেশে বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন বক্তারা, অনতি বিলম্বে ব্যঙ্গচিত্র বন্ধ করতে হবে, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোকে মুসলিম বিশে^র নিকট নি:শর্তে ক্ষমা চাইতে হবে, বিশ্বনবীর অপমানের প্রতিবাদে বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে ।

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, ছাগলনাইয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। গতকাল বিকালে পৌর শহরের জিরো পয়েন্টে শানে রেসালত বাস্তবায়ন কমিটির উদ্যোগে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবু আহাম্মদ ভূঁঞা’র সভাপতিত্বে এবং সাংবাদিক, সংগঠক ও সমাজকর্মী এবিএম নিজাম উদ্দিন’র পরিচালনায় আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন ছাগলনাইয়া ইসলামীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা হোসাইন আহাম্মদ ভূঁঞা, পূর্ব ছাগলনাইয়া বাগানবাড়ি খানকায়ে সালেহিয়া মুহিব্বিয়া দ্বীনিয়া কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আবুল কালাম, ছাগলনাইয়া ইসলামীয়া কামিল মাদরাসা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল কাদের জিহাদি। এসময় আরো উপস্থিত ছিলেন, লাঙ্গলকোট পাটোয়ার ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুরুন নবী রহমানী, ছাগলনাইয়া ইসলামীয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা লোকমান হোসেন, দাইয়াবিবি আজিমুদ্দিন আহমদ আলিম মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল ইসলাম জিহাদীসহ ইসলাম প্রিয় তওহীদি জনতা। এর আগে আসরের নামাজ শেষে শহরের কেন্দ্রীয় ঈদগাহ মসজিদ থেকে দলে দলে সমাবেশে যোগদান করেন ধর্মপ্রাণ মুসুল্লিরা। শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন পরশুরাম ইসলামীয়া ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা কাজী নুরুল আলম।
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, কলাপাড়ায় গতকাল সকাল ১০ টায় চাকামাইয়া কওমী ওলামা ঐক্য পরিষদ এক কর্মসূচির আয়োজন করে। সমাবেশ ও বিক্ষোভ মিছিলে চাকামাইয়া ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমামসহ শতাধিক ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন। ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রাসূলুল্লাহ (স.) কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র প্রদর্শণী করার প্রতিবাদে কলাপাড়ার চাকামাইয়া বেতমোর বাজারে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে তৌহিদী জনতা। মুন্সিবাড়ি জামে মসজিদের সামনে থেকে অনুষ্ঠিত সমাবেশের সভপতিত্ব করেন মাওলানা মো. সোয়াইবুর রহমান সোহাগ (ইমাম ও খতিব,নিশান বাড়িয়া মুন্সি বাড়ি জামে মসজিদ), মুফতি ও ইমাম মো. আবু ইউসুফ, হাফেজ মো. ইমরান। এসময় বক্তব্য ও অনুষ্ঠান পরিচালনা করেন, মাওলানা মো. সাইদুর রহমান, মাওলানা মো. হুমায়ন কবির ,অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মো. কামাল মৃধা, সাধারণ সম্পাদক হোসবাদ তালিমুল জামে মসজিদসহ আরো অনেকে।
রাজনগর (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা জানান, রাজনগর উপজেলায় বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া, ঈদে মীলাদুন্নবী (সা.) বাস্তবায়ন কমিটি রাজনগর উপজেলার উদ্যোগে হাজারো মানুষের অংশগ্রহনে প্রতিবাদ ও পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা, প্রতিবাদ মিছিল ও মোবারক র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, তালামিযের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ উসমান গণি। বাস্তবায়ন কমিটির আহবায়ক, মাও. রিয়াদুস সালিহিন রিয়াজ এর সভাপতিত্বে ও সদস্য সচিব, হাফিজ মামুন আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন জেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক মাও. এম এ আলিম, প্রধান বক্তার বক্তব্য রাখেন, তালামীযে ইসলামিয়ার জেলা আহ্বায়ক এম এ জলিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন