ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের চার্জ দি অ্যাফেয়ার্সকে তলব করে ভারতের ‘তীব্র প্রতিবাদ’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১১:১১ এএম

নয়াদিল্লিতে পাকিস্তান হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব করেছে ভারত। গতকাল শনিবার এ তলব করা হয়।
এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, গত শুক্রবার জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা (এলওসি) বরাবর পাকিস্তানি বাহিনীর ভারী গোলা নিক্ষেপের ঘটনার তীব্র প্রতিবাদ জানাতে পাকিস্তানি চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব করে ভারত।
১৩ নভেম্বর জম্মু-কাশ্মীর সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। এতে উভয় পক্ষে হতাহতের ঘটনা ঘটে।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, পাকিস্তানি বাহিনী কর্তৃক ইচ্ছাকৃতভাবে নিরীহ বেসামরিক লোকদের লক্ষ্যবস্তু করার তীব্র নিন্দা জানিয়েছে ভারত। কোনো ধরনের উসকানি ছাড়াই পাকিস্তানি বাহিনী কর্তৃক যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনায় দেশটির চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব করে তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারত।
বিবৃতিতে আরও বলা হয়, সীমান্ত অতিক্রম করে ভারতে সন্ত্রাসীদের অনুপ্রবেশের বিষয়টি পাকিস্তান এখনো সমর্থন করে যাওয়ায় এ ব্যাপারে ভারত তীব্র প্রতিবাদ জানিয়েছে।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ভারতবিরোধী সন্ত্রাসীদের পাকিস্তানি ভূখণ্ড ব্যবহার করতে না দেওয়ার বিষয়ে পাকিস্তান অঙ্গীকার করেছিল। সেই অঙ্গীকারের কথা পাকিস্তানকে আবার মনে করিয়ে দেওয়া হয়েছে।
ভারতের ভাষ্য, ১৩ নভেম্বরের হামলায় তাদের পাঁচজন সেনা ও চারজন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৯ জন। ভারতের দাবি, পাকিস্তানি হামলার সমুচিত জবাব তারা দিয়েছে।
ভারতের ভাষ্যমতে, গোলাগুলির ঘটনায় পাকিস্তানি পক্ষেও হতাহতের ঘটনা ঘটেছে। পাকিস্তানের ছয় থেকে সাতজন সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ থেকে ১২ জন। সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন