বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাগুরায় ইউপি মেম্বরের বিরুদ্ধে ধানগাছ কেটে ফেলার অভিযোগ

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৪:৪১ পিএম

মাগুরা সদরের পূর্ব বাড়িয়ালা গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এনামুল হক মিয়া নামে আঠারখাদা ইউনিয়ন পরিষদের এক মেম্বরের বিরুদ্ধে ৩৫ শতক জমির ধরন্ত ধানগাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী ওই ইউপি সদস্যের হুমকি ধমকিতে প্রাণসংশয়ে রয়েছে বলে লিখিত অভিযোগে জানিয়েছেন ভূক্তভোগী কৃষক সাথিল আরব জোয়ারদার (৩২)নামে ওই কৃষক।
নিজ জমিতে কেটে ফেলা ধরন্ত ধানগাছ দেখিয়ে কান্নাজড়িত কন্ঠে কৃষক সাথিল জানান- পৈত্রিকসূত্রে প্রাপ্ত তার ১ একর ২০ শতক জমি আছে। গত বছর তার বাবা হাসিবুর জোয়ারদার এর মৃত্যুর পর স্থানীয় ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বর এনামুল হক জাল কাগজপত্র দেখিয়ে তাদের জমির মালিকানা দাবী করে। এরই অংশ হিসেবে একাধিকবার গ্রামের বিশিষ্ট ব্যক্তিরা শালিস নিস্পত্তির চেষ্টা করেন। এ বিষয়ে একাধিক মামলায় হেরে যান ওই ইউপি মেম্বর। কিন্তু ওই ইউনিয়ন পরিষদ সদস্য কোন আইন ও শালিস না মেনে গায়ের জোরে তার জমি দখল করার চেষ্টা করে। এর আগে কয়েকবার তিনি সাথিলের জমি থেকে জোরপূর্বক পাট ও অন্যান্য ফসল কেটে নিয়ে যায়। বিভিন্ন সময়ে সাথিলকে মারপিট ও হত্যার হুমকি দেয় এনামুল ও তার লোকজন। শনিবার রাতে পূর্ব বাড়িয়ালা মাঠে তারা সাথিলের ৩৫শতক জমির ধরন্ত ধানগাছের মাঝ থেকে কাচি চালিয়ে কেটে নষ্ট করে ফেলে রেখে যায়। ধানগাছগুলিতে সবে দুধসর এসেছে বলে জানায় কৃষক সাথিল। তিনি এ ঘটনার বিচার দাবী করে মাগুরা সদর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

স্থানীয় গ্রাম্য মাতব্বর মোঃ মোতালেব জানান- বেশকিছুদিন ধরে জমিজমা নিয়ে এ বিরোধ চলায় আমরা গ্রামবাসির পক্ষ থেকে উভয়পক্ষকে নিয়ে মিমাংসার চেষ্টা করি। কিন্তু মেম্বর গ্রামে মিটিং এ মিমাংসার প্রস্তাব দিয়ে ধানকাটার মত এ ধরনের কাজ করায় আমরা হতাশ।
মাগুরা সদর থানার ওসি জয়নাল আবেদিন বলেন, বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ পেলে আমরা আইনগত ব্যবস্থা নেব।
সা

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন