বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তালায় স্বাস্থ্যসামগ্রী বিতরণ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস প্রতিরোধে আবারো মাস্কসহ বিভিন্ন স্বাস্থ্য সামগ্রী বিতরণ করলেন তালা উপজেলার ৫নং তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। গতকাল রোববার সকালে শুভাষিনী বাজারসহ বিভিন্ন স্থানে তিনি এসব বিতরণ করেন।
জানা যায়, সাতক্ষীরার তালা উপজেলার ৫নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের সূচণা হয় ১৮৭০ সালে। প্রায় ৩৫ বর্গ কিলোমিটার আয়তনের এই ইউনিয়নের জনসংখ্যা ৩৬ হাজার ২০৫ জন। জনসংখ্যার ৬৫ ভাগ মানুষ দারিদ্রসীমার নীচে। ইউনিয়নের জনগণ বহুকাল থেকেই পানিবদ্ধতার সাথে সংগ্রাম করে বসবাস করে আসছেন। শিক্ষিতের হারও ছিলো কম। দীর্ঘকালের উন্নয়ন বঞ্চিত এই পরিষদের ২০১৬ সালের নির্বাচনে বিপুল ভোটে মো. রফিকুল ইসলাম ইউপি চেয়ারম্যান পদে জয়লাভ করেন। এরপর থেকে তিনি পরিষদের সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সরকারি কর্মকর্তাদের সহায়তায় এলাকার উন্নয়নে কাজ শুরু করেন। এলাকায় বিশুদ্ধ খাবার পানি সরবরাহে শতাধিক গভীর নলকুপ স্থাপন, অসংখ্য রাস্তাঘাট সংস্করণ, কালভার্ট তৈরি, খেলার মাঠ উন্নয়ন, জলাবদ্ধতা দূরীকরণ, মসজিদ-মাদরাসা, মন্দির, গীর্জা, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ও অসহায়দের অনুদান দিয়েছেন তিনি।
ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, আমার উন্নয়ন কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে প্রথম থেকেই একটি কুচক্রি মহল নির্বাচনে পরাজিতদের নিয়ে ষড়যন্ত্র করে উন্নয়নকে বাঁধাগ্রস্থ করছে। সকল বাঁধা মোকাবেলা করে সততা ও নিষ্ঠার সাথে যথাসাধ্য চেষ্টা করছি মানুষের কল্যাণে কাজ করার। সরকারি অনুদান বা বরাদ্দের অর্থের পাশাপাশি নিজের ব্যক্তিগত লাখ লাখ টাকা খরচ করছি জনগণের জন্য। বন্যা কবলিত ও পানিবদ্ধতাপূর্ণ এলাকায় একসময় মানুষ দিনের বেলাতেও পথ চলতে যেয়ে হোঁচট খেয়ে পড়ে যেতেন। সেইসব ভাঙাচুরা রাস্তাগুলো সংস্কার করে আজ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন