ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরাইলকে স্বীকৃতি দেবে না পাকিস্তান : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:২৮ পিএম

যতই চাপ আসুন ইহুদিবাদী ইসরাইলকে স্বীকৃতি দেবে না পাকিস্তান।ইসরাইলকে স্বীকৃতি দেয়ার জন্য পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান সাফ তার অভিমন জানিয়ে দিয়েছেন।


একই সঙ্গে তিনি দৃঢ়প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, দখলদার ইহুদিবাদীদের সঙ্গে ইসলামাবাদ কখনই সম্পর্ক স্থাপন করবে না। খবর আনাদোলুর।

পাকিস্তানের একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ তথ্য ফাঁস করেন। ইমরান খান বলেন, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন ইসরাইলকে স্বীকৃতি দেয়ার পর ইসলামাবাদকেও একই কাজ করতে চাপ দেয়া হচ্ছে, কিন্তু তার সরকার এখন পর্যন্ত সে চাপ উপেক্ষা করে এসেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার আগ পর্যন্ত আমি কোনো অবস্থাতেই ইসরাইলকে স্বীকৃতি দেয়ার কথা ভাবতেও রাজি নই।

কোন কোন দেশের পক্ষ থেকে এমন চাপ সৃষ্টি করা হচ্ছে, সে সংক্রান্ত প্রশ্নের জবাবে ইমরান খান সুনির্দিষ্ট কোনো দেশের নাম বলতে অস্বীকৃতি জানান।

তিনি বলেন, কিছু কথা আছে, যা আমরা বলতে পারি না। তাদের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক বিদ্যমান। ইমরান খান স্পষ্ট না করলেও ধারণা করা হচ্ছে, মধ্যপ্রাচ্যে ইসরাইলের ঘনিষ্ঠ মিত্র সৌদি আরবই পাকিস্তানকে চাপে রেখেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Monjur Rashed ১৬ নভেম্বর, ২০২০, ১২:৩৩ পিএম says : 0
Excessive attachment with Saudi is harmful for Pakistan.
Total Reply(0)
md alfaz uddin ১৬ নভেম্বর, ২০২০, ২:৪৬ পিএম says : 0
Pakistan should avoid the request of... prince salman Allah destroy him
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন