শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম


হংকংয়ে নিহত ৭
ইনকিলাব ডেস্ক : হংকংয়ের ঘনবসতিপূর্ণ এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৭ জন প্রাণ হারিয়েছেন। গতকাল রোববার রাতে ইয়া মা তেই আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, সোমবার (১৬ নভেম্বর) স্থানীয় পুলিশের বরাত দিয়ে হংকংজিএফপি নিউজ জানিয়েছে, স্থানীয় সময় রাত পৌনে ৯টার দিকে আগুনের খবর পান পুলিশ। পরে তারা গিয়ে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা চালায়। এ ঘটনায় অনেকে দগ্ধ হয়েছেন। ১৮ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হংকংজিএফপি, এসসিএমপি নিউজ।


এখনই সময়
ইনকিলাব ডেস্ক : আমেরিকার ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ক্রিস মিলার বলেছেন, আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের এখনই উপযুক্ত সময়। পেন্টাগনের দায়িত্ব নেয়ার পর এই প্রথম তিনি সরকারি কোনো বক্তব্য দিলেন। তিনি বলেন, “আমরা কোনো যুদ্ধবাজ জাতি নই, লাগাতার যুদ্ধ করতে হবে সেটিও কোনো কথা নয় বরং প্রত্যেকটা যুদ্ধের অবসান হওয়া উচিত।” ক্রিস মিলার আরো বলেন, যুদ্ধ অবসানের জন্য কিছু আপোষরফার প্রয়োজন হয় এবং অংশীদারিত্বের প্রশ্ন রয়েছে। আমরা চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। এখন সময় হয়েছে আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করার।” পার্সটুডে।


পাশবিক
ইনকিলাব ডেস্ক : মায়ের বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে মাকে ধর্ষণের পর খুনের অভিযোগ উঠল ভারতের কর্নাটকের হাবেরীর এক তরুণের বিরুদ্ধে। হাবেরী জেলার স্থানীয় পুলিশ জানিয়েছে, বনহল্লি এলাকার বাসিন্দা শিবাপ্পা নামে ২১ বছরের অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। সে নিজের অপরাধ স্বীকার করেছে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুন) এবং ৩০৭ (ধর্ষণ) ধারায় মামলা রুজু করা হয়েছে। এবিপি।


গণভোট
ইনকিলাব ডেস্ক : নভেল করোনাভাইরাস মহামারীর মধ্যে ব্রাজিলের পাঁচ সহস্রাধিক শহরে স্থানীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার শুরু হওয়া এ নির্বাচনটি ব্রাজিলের ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর প্রতি ‘গণভোট’ হিসেবেও ভাবছেন বিশ্লেষকরা। ২০১৮ সালে প্রেসিডেন্ট নির্বাচনে বোলসোনারোর জয়ের পর এ প্রথম লাতিন আমেরিকার দেশটিতে কোনো ভোটগ্রহণ হচ্ছে। এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন