বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গাছ কেটে গুনলেন জরিমানা

কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

কেশবপুরে সরকারি রাস্তার ৪০ হাজার টাকা মূল্যের গাছ কর্তনের অভিযোগে উপজেলার সাগরদাঁড়ি ইউপি মেম্বার আব্দুস সবুরকে ভ্রাম্যমান আদালতে ১৫ হাজার টাকা জরিমানা করেছে। গত রোববার উপজেলা এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা এ ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ কর্তনকৃত কাঠগুলো জব্দ করেন।

এলাকাবাসি জানায়, গত ১৫ নভেম্বর ভোরে ওই সড়কের পরিমল বিশ্বাসের বাড়ির সামনে থেকে বৃহদাকার একটি রোডশিশু গাছ ওয়ার্ড মেম্বার আব্দুস সবুর কাটতে যায়। এ সময় গ্রামবাসি বাঁধা দিলেও জোরপূর্বক গাছটি কেটে ফেলা হয় বলে অভিযোগ। খবর পেয়ে এসিল্যান্ড ঘটনাস্থলে পৌঁছলে মেম্বার পালিয়ে যায়। পরে ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে ইরুফা সুলতানা সরকারি গাছ কর্তনের অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মেম্বার আব্দুস সবুরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় সাথে ছিলেন চিংড়া ফাড়ি ইনচার্জ পুলিশের উপপরিদর্শক ওয়ালিউর রহমান, সাগরদাঁড়ি ইউনিয়ন তহশীলদার শহিদুল ইসলাম, উপজেলা সার্ভেয়ার মেরাজ হোসেন প্রমুখ।

এ ব্যাপারে মেম্বার আব্দুস সবুর বলেন, গাছ কেটে আত্মসাতের ঘটনা সঠিক নয়। সাগরদাঁড়ি বাজারের সাকো মেরামতের জন্যে চেয়ারম্যানের অনুমতি নিয়ে গাছটি কাটা হয়েছিল। চেয়ারম্যান জানান, গাছ কাটার বিষয়ে তিনি কিছুই জানেন না। কর্তনকৃত গাছ জব্দ করে উপজেলা ভূমি অফিসে রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন