ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএফইউজের নির্বাচনের বিতর্কিত ফলাফল বাতিলের দাবি

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনে গত শনিবার বেলা ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ভোট গ্রহণ করা হয়। রাত ১১টায় নির্বাচন কমিশন অবৈধভাবে ফলাফল ঘোষণা করে। ঘোষিত এই ফলাফল প্রত্যাখ্যান করে পুন:গননার দাবী জানিয়েছে রুহুল আমিন গাজী পরিষদ। গতকাল পরিষদের সহকারি মহাসচিব প্রার্থী জামাল উদ্দিন বারী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএফইউজে নির্বাচনে ৩২৮ জন কাউন্সিলরের মধ্যে ৩১৪ জন ভোট প্রদান করেন। এর মধ্যে ১৯টি ভোট ত্রুটিপূর্ন বলে বাতিল করা হয়। বৈধ ভোটে রুহুল আমিন গাজী ৫ ভোটে এগিয়ে থাকেন। কিন্তু পরক্ষণে বাতিল ভোটগুলো সম্পূর্ণ অবৈধভাবে গণনা করে রুহুল আমিন গাজীকে পরাজিত দেখানো হয়। বাতিল ভোটের বিষয়ে এজেন্টদের সাথে কোন ধরনের আলোচনা ও স্বাক্ষর নেয়া ছাড়াই নির্বাচন কমিশন একতরফাভাবে ফলাফল ঘোষনা করেন। আমরা সাথে সাথেই বিএফইউজের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের কাছে ভোট পুন:গননার দাবি জানিয়েছি। কোন ভোটে আপত্তি আসলে এফইসির সিদ্ধান্ত অনুযায়ী, তা পুন:গণনা করতে হয়। কিন্তু নির্বাচন কমিশন তা করেনি।
সাংবাদিকদের অধিকার আদায়ের এই সংগঠনের নির্বাচনে বেআইনীভাবে ফলাফল ঘোষণা করে পুরো নির্বাচনকেই প্রশ্নবিদ্ধ করা হয়েছে। আমরা অবিলম্বে বিতর্কিত ফলাফল বাতিল করে ভোট পুন:গণনার দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন