ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সম্মেলনে উজ্জীবিত হেফাজত

সারা দেশে জেলা-উপজেলায় শিগগিরই নতুন কমিটি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

জাতীয় প্রতিনিধি সম্মেলনে উজ্জীবিত হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীরা। শান্তিপূর্ণ সুশৃঙ্খল পরিবেশে সম্মেলন সমাপ্ত হওয়ায় খুশি দেশ-বিদেশে হেফাজতের লাখো সমর্থক-তৌহিদী জনতা। নতুন কমিটি নিয়ে ফের ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন কেন্দ্রীয় নেতারা। সম্মেলনে নীতি-নির্ধারকদের দেয়া এমন নতুন বার্তা নিয়ে প্রতিনিধিরা ফিরে গেছেন দেশের ৬৪ জেলায়।

তৃণমূলের নেতাকর্মী এবং সমর্থকরাও দারুণ উচ্ছ¡সিত। নতুন কমিটিতে রাজধানী ঢাকা থেকে শুরু করে সারা দেশের প্রতিনিধিরা ঠাঁই পেয়েছেন। দেশের প্রখ্যাত আলেম, পীর-মাশায়েখ, ধর্মীয় ব্যক্তিত্বরা রয়েছেন কমিটিতে। অল্প সময়ের মধ্যে দেশব্যাপী জেলা, উপজেলা পর্যায়ে নতুন কমিটি গঠনের মাধ্যমে ঢেলে সাজানো হবে অরাজনৈতিক এ সংগঠনকে। নতুন পথচলায় নতুন গতি ফিরবে এমন প্রত্যাশা হেফাজতের নেতাদের।

গত রোববার হেফাজতে ইসলামের ঘাঁটি হিসেবে পরিচিত চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় জাতীয় প্রতিনিধি সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনে দেশের প্রবীণ আলেমেদ্বীন, শায়খুল হাদিস আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরীকে আমির এবং আল্লামা নুর হোসাইন কাসেমীকে মহাসচিব করে ১৫১ সদস্যের কমিটি গঠন করা হয়। আগের কমিটির সিনিয়র নায়েবে আমির প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে প্রধান উপদেষ্টা করে একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটিতে দেশের প্রখ্যাত আলেমেদ্বীন ও পীর-মাশায়েখদের রাখা হয়েছে।

ঈমান আকিদা রক্ষায় ঘোষিত ১৩ দফা দাবিতে দেশব্যাপী ব্যাপক আন্দোলনের সূচনাকারী হেফাজতে ইসলামের এ সম্মেলন অনুষ্ঠিত হয় প্রতিষ্ঠার ১০ বছর পর। প্রতিষ্ঠাতা আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর নতুন আমির নির্বাচন অনিবার্য হয়ে উঠে। তবে হেফাজতে ইসলামের নীতি-নির্ধারকেরা তড়িঘড়ি না করে সাংগঠনিকভাবে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করেছেন।

এ সময়ের মধ্যে সম্মেলনকে প্রশ্নবিদ্ধ করতে কতিপয় নেতা নানামুখী তৎপরতা চালালেও শেষ পর্যন্ত জাতীয় প্রতিনিধি সম্মেলন ও কাউন্সিলে এর কোন প্রভাব পড়েনি বলে জানিয়েছেন হেফাজত নেতারা। সারা দেশ থেকে প্রতিনিধিরা অত্যন্ত সুশৃঙ্খল এবং শান্তিপূর্ণ পরিবেশে সম্মেলনে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দ তথা হেফাজতে ইসলামের নীতি-নির্ধারকেরা তৃণমূলের নেতাদের দিক-নির্দেশনা দিয়েছেন। এসব নির্দেশনা মেনে আগামী দিনগুলোতে হেফাজতে ইসলাম এ দেশের তৌহিদী জনতার আবেগ অনুভ‚তি এবং আকাক্সক্ষার প্রতিফলন ঘটাবেন বলে জানান নেতারা।

সম্মেলনে তৃণমূল থেকে আসা নেতারা জানান, ঈমান আকিদা রক্ষার হেফাজতের যে আন্দোলনের সূচনা হয়েছিল তার প্রয়োজন ফুরিয়ে যায়নি। কারণ নাস্তিক, মুরতাদদের অপতৎপরতা বন্ধ হয়নি। ইসলাম এবং রাসূল (সা.)-এর বিরুদ্ধে বিষোদগার চলছে। এ অবস্থায় তৌহিদী জনতার আস্থার ঠিকানা হেফাজতে ইসলাম নীরব থাকতে পারে না। ইসলাম বিরোধী যে কোন অপতৎপরতা রুখে দাঁড়াবে। কোন রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি নয়, তৌহিদী জনতার পাশে থাকবে হেফাজত।

এ প্রসঙ্গে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদী বলেন, প্রতিষ্ঠার ১০ বছর পর ঐতিহাসিক সম্মেলনের মাধ্যমে হেফাজতের নতুন পথচলা শুরু হয়েছে। সারা দেশ থেকে আসা কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য কমিটি গঠন করা হয়েছে। খুব শিগগির জেলা, উপজেলা পর্যায়ে নতুন কমিটি গঠন করা হবে। তিনি বলেন, সম্মেলনের পর সারা দেশে হেফাজতের নেতাকর্মী এবং সমর্থকেরা দারুণ উচ্ছ¡সিত। তৌহিদী জনতাও হেফাজতের ব্যাপারে আশাবাদী। হেফাজতে ইসলাম কোন রাজনৈতিক দলের পক্ষেও নেই বিপক্ষেও নেই। নাস্তিক মুরতাদ বিরোধী এবং ঈমান আকিদা রক্ষায় হেফাজতের ভ‚মিকা আরও বলিষ্ঠ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
রুহান ১৭ নভেম্বর, ২০২০, ১:৫৯ এএম says : 0
অনেক অনেক শুভ কামনা রইলো
Total Reply(0)
নেয়ামতুল্লাহ রশিদী ১৭ নভেম্বর, ২০২০, ১:৩৮ পিএম says : 0
ভালোবাসার আরেক নাম হেফাজতে ইসলামে।
Total Reply(0)
নোমান খাঁনপুরী ১৭ নভেম্বর, ২০২০, ১২:৫১ পিএম says : 0
মুসলিম উম্মাহর আস্থার বর্তমান ঠিকানা হেফাজতে ইসলাম ।
Total Reply(0)
Md Fazlul Haque ১৭ নভেম্বর, ২০২০, ৪:৪৩ পিএম says : 0
আমার কোন মতামত নেই।
Total Reply(0)
কাওসার ১৭ নভেম্বর, ২০২০, ১০:২৯ এএম says : 0
ইসলাম এবং রাসূল (সা.)-এর বিরুদ্ধে বিষোদগার চলছে। এ অবস্থায় তৌহিদী জনতার আস্থার ঠিকানা হেফাজতে ইসলাম নীরব থাকতে পারে না। ইসলাম বিরোধী যে কোন অপতৎপরতা রুখে দাঁড়াবে। কোন রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি নয়, তৌহিদী জনতার পাশে থাকবে হেফাজত।
Total Reply(0)
আবদুর রহমান ১৭ নভেম্বর, ২০২০, ১০:৩১ এএম says : 0
প্রতিষ্ঠার ১০ বছর পর ঐতিহাসিক সম্মেলনের মাধ্যমে হেফাজতের নতুন পথচলা শুরু হয়েছে।
Total Reply(0)
জাহিদ ১৭ নভেম্বর, ২০২০, ১০:৩২ এএম says : 0
নাস্তিক মুরতাদ বিরোধী এবং ঈমান আকিদা রক্ষায় হেফাজতের ভ‚মিকা আরও বলিষ্ঠ হবে।
Total Reply(0)
Md Anwar Ahmed ১৭ নভেম্বর, ২০২০, ১০:২৪ এএম says : 0
ঈমান এবং ইসলাম বাচাঁতে ঐক্যবদ্ধ হবার বিকল্প নেই।
Total Reply(0)
মিনহাজ ১৭ নভেম্বর, ২০২০, ১০:২৬ এএম says : 0
সময়ের শ্রেষ্ঠ ষড়যন্ত্রকারী, সন্ত্রাসী পৃথিবীব্যাপী অশান্তি সৃষ্টির মূল হোতা অভিশপ্ত ইহুদীবাদের সমস্তপ্রকার ইসলাম বিদ্বেষী অপপ্রচার আর ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হতে হবে
Total Reply(0)
তানিয়া ১৭ নভেম্বর, ২০২০, ১০:২৭ এএম says : 0
ইসলামের এই ক্লান্তিলগ্নে সকলের ঐক্যবদ্ধ থাকা জরুরী
Total Reply(0)
নাঈমুর রহমান ১৭ নভেম্বর, ২০২০, ১০:৩২ পিএম says : 0
ভালোবাসার আরেক নাম হেফাজত ও আল্লামা জুনায়েদ বাবুনগরী (হাফিঃ)
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন