শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শুধু ধান চাষনির্ভর হলে চলবে না,আমাদের দরকার শস্যের বহুমুখিতা -আনোয়ার হোসেন মঞ্জু,এম.পি

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ৩:৩৬ পিএম

এসময় আনোয়ার হোসেন মঞ্জু বলেন,কৃষিতে শুধু ধান চাষনির্ভর হলে চলবে না। আমাদের দরকার শস্যের বহুমুখিতা। দেশ আজ খাদ্যে শুধু স্বয়ংসম্পূর্ণ নয়, খাদ্য উদ্বৃত্ত হয়েছে। আমরা আমদানি-নির্ভরতা কাটিয়ে উঠেছি । জেলা-উপজেলা পর্যায়ে কৃষিপ্রযুক্তি মেলা আয়োজিত হয় তার উদ্দেশ্য, হচ্ছে মানুষকে উৎসাহিত করা। কৃষি মেলা উদ্ধোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড: এম মতিউর রহমান,ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ মিরাজুল ইসলাম, পিরোজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ চিন্ময় রায়, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়রা সিদ্দিকা, ইন্দুরকানী থানার ওসি মোঃ হুমায়ুন কবির,প্রেসক্লাবের সভাপতি মোঃ আজাদ হোসেন বাচ্চু, প্রমুখ
জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু সোমবার রাতে পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার বিভিন্ন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, মানুষ যদি শান্তিতে না ঘুমাতে পারে তবে আমাদের রাজনীতি করে কোন লাভ নাই। ইন্দুরকানীর মানুষ এখন সুখে আছে, শান্তিতে আছে। আনোয়ার হোসেন মঞ্জু যেখানে থাকবে সেখানে আইন শৃংখলা অবশ্যই ভালো থাকতেই হবে। আইন শৃংখলা রক্ষায় অবশ্যই প্রশাসনকে আমাদের সহযোগিতা করতে হবে। আমি দীর্ঘ দিন ধরে সরকারে ছিলাম এবং আছি। আমি সব সময় বলেছি কারো ক্ষমতা স্থায়ী নয়। এটা আসে এবং যায়। তাই রাজনৈতিক নেতাদের বাড়াবাড়ি করা ঠিক না। আসুন, আমাদের যার যতটুকু ক্ষমতা আছে ক্ষমতা আছে তা দিয়ে স্বাধীনতার সুফল পেতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি। আমার রাজনীতিতে মাস্তানির কোন স্থান নেই। তাই আমার সংসদীয় এলাকায় কোন অরাজকতা বরদাস্ত করা হবে না। যার যার রাজনীতি যে যার মত করুন।
এলাকাবাসী শৃঙ্খলার সঙ্গে ঐক্যবদ্ধ থাকলে সেখানে মানুষের ভাগ্য উন্নয়ন নিশ্চিত হয়। দক্ষিণাঞ্চলের ইন্দুরকানী উপজেলা অতীতকাল থেকেই অবহেলিত ছিল। এখানকার মানুষ প্রাকৃতিক দুর্যোগ, লবণাক্ততা, সুপেয় পানির অভাব, জলবায়ু পরিবর্তন প্রতিকূলতা মোকাবিলা করে জীবন যাপন করে আসছিল, যা বহুলাংশে নিরসন করার জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করেছি এবং এক্ষেত্রে প্রণিধানযোগ্য পরিবর্তন সাধনেও সক্ষম হয়েছি। পরে ইন্দুরকানী উপজেলা জাতীয় পার্টি-জেপির প্রধান কার্যালয়ের শুভ উদ্বোধন করেন। এ সময় উপজেলা জাতীয় পার্টি-জেপির আহ্বায়ক আসাদুল কবির তালুকদার স্বপন, সদস্যসচিব মো. শাহীন হাওলাদার সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন