শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশে বড় ধরনের বৈপ্লবিক সংস্কার দরকার -মাহবুবুর রহমান

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, পুলিশের মধ্যে বড় ধরনের বৈপ্লবিক সংস্কার দরকার। আইন-শৃঙ্খলা রক্ষা করে পুলিশ। তাদের কিছু সদস্য এখন রক্ষাকারী থেকে হত্যাকারী। বন্ধুর বেশে শত্রুতে রূপ নিয়েছে। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক প্রতিমন্ত্রী মরহুম ড. আর এ গণির স্মরণে এই সভার আয়োজন করে বাংলাদেশ গণতান্ত্রিক সংসদ।
প্রধান আলোচক হিসেবে মাহবুবুর রহমান বলেন, পুলিশের কারণে গরিব চা বিক্রেতার অকালমৃত্যু হয়েছে। তাকে পুড়িয়ে মেরে ফেলা হলো, এর জবাব কে দেবে?
তিনি বলেন, পুলিশ মানুষের সেবক এবং এটা তার একমাত্র ধর্ম। আমরা চাই পুলিশ আমাদের রক্ষা করবে। আমাদের নিরাপত্তার নিশ্চিতকারী হবে। কর্তৃত্ববাদ হওয়ার কোনো সুযোগ নেই। সাবেক এই সেনা প্রধান বলেন, পুলিশে সুযোগ-সুবিধা দিতে হবে। পুলিশের মধ্যে সবচেয়ে বড় সংস্কার দরকার- কালচারাল রেভুলেশন বা সাংস্কৃতিক সংস্কার। মানুষের সেবা দেয়ার যে মনোবৃত্তি সেটা জাগ্রত করা হউক।
দুর্নীতি গোটাদেশকে গ্রাস করেছে উল্লেখ করে তিনি বলেন, সব জায়গায় দুর্নীতি। পাহাড়সম দুর্নীতিতে দেশ ছেয়ে গেছে। দেশে এখন গণতান্ত্রিক সংসদ নেই। সেখানে গণতন্ত্র অনুপস্থিত। আজ যে সংসদ তা অবৈধ। এই সংসদে মানুষের কোনো সম্পৃক্ততা নেই।
অর্থমন্ত্রীর বক্তব্যের সমর্থন করে তিনি বলেন, অর্থমন্ত্রী বলেছেন, সব সরকারি ব্যাংক ডাকাত, লুটেরা ও চোর। আর প্রাইভেট ব্যাংকগুলো ভালো কাজ করছে। সরকারের অর্থমন্ত্রী যে কথাগুলো বলেছেন, এই কথা বলেই শেষ হয়ে গেল, তা না। কথায় শুধু চিড়ে ভেজে না। যারা দুর্নীতি করেছে, জনগণের টাকা লুটপাট করেছে, তাদের বিরুদ্ধে আপনি ব্যবস্থা নেন না কেন প্রশ্ন রাখেন মাহবুবুর রহমান।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা আবু নাসের মো. রহমতউল্লাহ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন