ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

মেসি আর বার্সার রেকর্ডময় রাত

প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শিরোপা জয় দিয়ে নতুন মৌসুম শুরু করল বার্সেলোনা। আর্দা তুরান ও লিওনেল মেসির নৈপুণ্যে দ্বিতীয় লেগের ম্যাচে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ শিরোপা দখলে নিয়েছে তাকালান দলটি। জোড়া গোল তুর্কি মিডফিল্ডার তুরানের নামে, একটি করে গোল ও গোলে সহায়তা মেসির। বিরল হেডারে করা এই গোলের মাধ্যমে স্প্যানিশ সুপার কাপে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হলেন লিওনেল মেসি।
প্রথম লেগে ২-০ গোলে জিতে হিসাবটা সহজ করে রেখেছিল বার্সা। দুই লেগ মিলে টানা তিন ইউরোপা চ্যাম্পিয়নদের ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে রেকর্ড ১২তম শিরোপা জেতে লুইস এনরিকের দল। দ্বিতীয় সর্বোচ্চ ৯ বার এই শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। ১২ গোল করে স্প্যানিশ সুপার কাপের সর্বোচ্চ গোলদাতা মেসি। ২০০৯ সালে থেকে টানা চারটি আসরসহ মোট ৬টি ভিন্ন আসরে গোল করা একমাত্র খেলোয়াড়ও আর্জেন্টাইন তারকা।
আগামীকাল রিয়াল বেটিস ম্যাচের মধ্য দিয়ে লা লিগার নতুম মৌসুম শুরু করবে বার্সেলোনা। চ্যাম্পিয়নদের জন্য আশার বিষয় হল তুরানের ফর্মে ফেরা। তবে চোটের কারনে লিগের প্রথম ম্যাচে আন্দ্রেস ইনিয়েস্তা ও হাভিয়ের মাচেরানোকে ছাড়াই মাঠে নামতে হবে তাদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন