বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরাদ্দ থাকলেও আলু এখনও আসেনি

খুলনা টিসিবি’র আঞ্চলিক কার্যালয়

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকার নির্ধারিত ২৫ টাকা কেজি দরের আলু বিক্রির জন্য বরাদ্দ এবং তদারকির আদেশ থাকলেও ট্রেডিং কপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর আঞ্চলিক কার্যালয় খুলনায় এখনও আলুই আসেনি। বিক্রি শেষ হওয়ার সময় ২৫ নভেম্বর শেষ হওয়ার কথা থাকলেও এখনও বাস্তবিক বরাদ্দ পায়নি খুলনা অঞ্চল। এখনও খুলনায় বিক্রির জন্য কোন আলু আসেনি, আসলে বিক্রি শুরু করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জানা গেছে, আলুর বাজার নিয়ন্ত্রণে আনতে সরকারি বিপণন প্রতিষ্ঠান টিসিবি’র মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত নেয়। কেজি প্রতি আলুর দাম নির্ধারণ করা হয় ২৫ টাকা। একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি আলু কিনতে পারবেন। আলুর পাশাপাশি চিনি, পেঁয়াজ, সয়াবিন তেল ও মসুর ডাল বিক্রির স্বাভাবিক কার্যক্রমও চলবে। এমন সিদ্ধান্তের পরও খুলনায় বিক্রি করা হচ্ছে না আলু। এদিকে টিসিবি কর্তৃক ২২ অক্টোবর জারিকৃত এক নোটিশে ডিলারদের অনুকূলে ভ্রাম্যমাণ ট্রাকসেল বরাদ্দে উত্তোলিত পণ্যের বিক্রয় কার্যক্রম তদারকির নির্দেশনা দেওয়া হয়। চিঠিতে ডিলারদের বরাদ্দের মেয়াদ ২৫ অক্টোবর থেকে শুরু করে ২৫ নভেম্বর শেষ হওয়ার কথা রয়েছে। ডিলারদের মধ্যে পণ্য বরাদ্দ দেওয়ার জন্য টিসিবি’র আঞ্চলিক কার্যালয় ও ক্যাম্প অফিস প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে। ডিলারদের জন্য বরাদ্দকৃত পণ্যের মধ্যে রয়েছে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, পেঁয়াজ ও আলু। এসব পণ্য বিক্রি কার্যক্রম তদারকির জন্য স্থানীয় প্রশাসনকে চিঠির মাধ্যমে অনুরোধ করা হয়েছে। এদিকে এমন আদেশের পরও খুলনায় চলমান থাকা টিসিবি পণ্য বিক্রিতে দেখা মিলছে না আলুর।
সরেজমিন খুলনা মহানগরীর শিববাড়ী, ময়লাপোতা, জেলা পরিষদের সামনে টিসিবি পণ্য কিনতে দিন দিন বাড়ছে ক্রেতা সমাগম। অনেক সময় দুপুরের পরও বিক্রি করা হয় পণ্য। অনেকেই পণ্যও পায়ও না। মহানগরীর শিববাড়ী মোড়ে টিসিবি পণ্য কিনতে আসা লতিফ গাজী বলেন, টিসিবি পণ্যে ক্রেতা আলু কেনার জন্য আসে। কিন্তুট্রাকে এখনও আলু বিক্রি করা না হওয়ায় একেবার খালি হাতে যায় না। ময়লাপোতা মোড়ে পণ্য কিনতে আসা আছিয়া বেগম বলেন, টিসিবি যা কিছু বিক্রি করে সবশেষে পায় খুলনার ক্রেতারা। এর আগে অন্য সবস্থানে পেঁয়াজ বিক্রি শুরু হলেও খুলনায় শুরু হয় সবশেষে। এবার আলুর বেলায়ও একই অবস্থা।
টিসিবি খুলনা আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান মো. আনিছুর রহমান বলেন, খুলনায় আলু বিক্রির জন্য নোটিশের মাধ্যমে বরাদ্দ দেওয়া হয়েছে কিন্তু খুলনায় এখনও বরাদ্দ পাওয়া যায়নি। বিক্রির আদেশ আছে কিন্তু আলু পাওয়া যায়নি। তবে আলু বরাদ্দ পাওয়া গেলে ডিলারদের মাধ্যমে বিক্রি করা হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন