বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিভিউ কমিটির পরীক্ষায় ফেল ৫ চাকার

প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : সর্বশেষ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে আম্পায়ারদের রিপোর্টে যে ১১ বোলারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ দেখা দিয়েছিল, গত ২০,২১ ও ২৪ জুলাই বিসিবি’র বোলিং অ্যাকশন রিভিউ কমিটির পরীক্ষায় ওই তালিকার তিন বোলার উতরে গেছেন। গাজী গ্রæপের বাঁ হাতি স্পিনার মইনুল ইসলাম, মোহামেডানের বাঁ হাতি স্পিনার নাইম ইসলাম এবং আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ত্রæটিপূর্ণ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ ব্রাদার্সের অফ স্পিনার সনজিত সাহার সকল ডেলিভারীকে বৈধ বলে রায় দিয়েছে বিসিবি’র বোলিং অ্যাকশন রিভিউ কমিটি। প্রাইম দোলেশ্বরের বাঁ হাতি স্পিনার রেজাউল করিম রাজীবের আর্ম ডেলিভারী এবং সিসিএস’র পেস বোলার সাইফউদ্দিনের শ্লোয়ার ডেলিভারী নিয়ে শুধু সন্দেহ পোষণ করেছে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি।
তবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ১৬ বছর দাপিয়ে বেড়ানো বাঁ হাতি স্পিনার ফয়সাল হোসেন ডিকেন্সের সবগুলো ডেলিভারীকেই অবৈধ ঘোষণা করেছে বোলিং রিভিউ কমিটি। শুধু ১ টেস্ট ৬ ওয়ানডে, ১১৪টি প্রথম শ্রেণীর ম্যাচও ১০৬টি লিস্ট ‘এ’ ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন ডিকেন্সই একা নন, কলাবাগান ক্রীড়া চক্রের অফ স্পিনার শরীফুল্লাহ, লিজেন্ডস অব রূপগঞ্জের আসিফ আহমেদ রাতুল, আবাহনীর অফ স্পিনার অমিতাভ কুমার নয়ন এবং গাজী গ্রæপের বাঁ হাতি স্পিনার মুস্তাফিজুর রহমানের সবগুলো ডেলিভারীকেই অবৈধ বলে রায় দিয়েছে রিভিউ কমিটি।
রিভিউ কমিটির সামনে টু ডি কামেরায় এই সব বোলারদের বোলিং ত্রæটিপূর্ণ বলে ধরা পড়ায় তাদের উপর কঠোর হতে যাচ্ছে বিসিবি। আপাতত: আগামী ১৫ নভেম্বর পর্যন্ত অবৈধ ঘোষিত এই ৫ বোলার ঘরোয়া ক্রিকেটে বোলিংয়ের অনুমতি পাচ্ছেন। তবে তাদেরকে এই সময় পার হওয়ার পর রিভিউ কমিটির সামনে পুনরায় বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসÑ ‘আমাদের যে অপর্যাপ্ত সুবিধা আছে, তাতে বার বার বিভিন্ন অ্যাঙ্গেলে চেক করে যে রেজাল্ট পেয়েছি, তাতে ৩ জনের বোলিং অ্যাকশন পুরোপুরি শুদ্ধ। অন্য যারা আছে, তাদের বোলিং অ্যাকশন বৈধ নয়। তাদেরকে পুনর্বাসন পরীক্ষায় আনা হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন