শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদী আরব ব্রাদারহুডকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করেছে, স্বাগত জানিয়েছে ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১০:১০ এএম

এবার সৌদি আরব মধ্যপ্রাচ্যের সবচেয়ে বড় ইসলামী রাজনৈতিক সংগঠন মুসলিম ব্রাদারহুডকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করেছে। আর এই ঘোষণাকে ইহুদীবাদী ইসরাইল স্বাগত জানিয়েছে।

সম্প্রতি মুসলিম ব্রাদারহুডকে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করেছে সৌদি আরব। ইসরাইলি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইট করা হয়। এতে বলা হয়েছে, ইসলামকে ব্যবহার করে ব্রাদারহুড যে উস্কানি ও রাষ্ট্রদোহ করে আসছে, তার বিরুদ্ধে সৌদি আরবের এমন সিদ্ধান্তে ইসরাইল খুশি। টুইটে সহনশীলতা ও পারস্পারিক সহযোগিতার ওপর বিশেষ জোরও দেয়া হয়েছে। সৌদি আরবের কাউন্সিল অব সিনিয়র স্কলার্স (সিএসএস) মুসলিম ব্রাদারহুডকে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্তির পরপরই ওই টুইট করা হয়।

এর আগে গত মঙ্গলবার সৌদি আরবের স্কলারদের কাউন্সিল থেকে ব্রাদারহুডকে মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা সৃষ্টির হোতা হিসেবে অভিযুক্ত করা হয়। এর ভিত্তিতেই ব্রাদারহুডের সকল কার্যক্রমকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে তালিকাভুক্ত করার ঘোষণা দেয় সৌদি আরব।

দেশটি আগে থেকেই ব্রাদারহুড ও এই ধারার অন্য কট্টোরপন্থী দলগুলোর বিষয়ে দমনমূলক আচরণ অব্যাহত রেখেছে। বিষয়টিকে ইতিবাচকভাবে দেখে ইসরাইলও। ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে ব্রাদারহুডের আদর্শিক মিল থাকায় একে নিজের জন্যেও হুমকি মনে করে ইসরাইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Jack Ali ১৮ নভেম্বর, ২০২০, ১১:১০ এএম says : 0
Saudi government and Israel is one big terrorist... May Allah remove them and purify the earth. Ameen.
Total Reply(0)
রেট ২০ নভেম্বর, ২০২০, ৫:১১ পিএম says : 0
হামাস বর্তমানে শিয়া দের অধিনে আছে।আগে সুন্নিদের অধিনে ছিল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন