শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাগদাদের গ্রিন জোনে আবারো রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ১০:৫৭ এএম

ইরাকের রাজধানী বাগদাদের কূটনৈতিক এলাকা- গ্রিন জোনে মার্কিন দূতাবাসের কাছে গতরাতে (মঙ্গলবার রাতে) কয়েক দফা রকেট হামলা হয়েছে। ইরাকি সেনাবাহিনীর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে এসব হামলায় কেউ নিহত হয়নি বলে জানিয়েছে ইরাকের সেনাবাহিনী।

মঙ্গলবার ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণার এক ঘণ্টারও কম সময়ের মধ্যেই অত্যন্ত সুরক্ষিত ওই এলাকায় কয়েক দফা রকেট হামলা চালানো হয়েছে। সম্প্রতি যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছে যে, ইরাকে নিযুক্ত ৩ হাজার সেনা থেকে কমিয়ে ২ হাজার ৫শ সেনা রাখা হবে। বাকি সেনাদের দেশে ফিরিয়ে নেওয়া হবে।

ইরাকি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, দেশটির সরকারি ভবন এবং কূটনৈতিক এলাকা হিসেবে পরিচিত গ্রিন জোনে নিউ বাগদাদদের আল-আলফ দার জেলা থেকে রকেট হামলা চালানো হয়েছে।

তবে ওই বিবৃতিতে হতাহতের খবর নিশ্চিত করা হয়নি। নাম প্রকাশ না করা শর্তে ইরাকি কর্মকর্তারা বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, ওই হামলায় কমপক্ষে দু'জন ইরাকি নিরাপত্তা কর্মকর্তা আহত হয়েছেন।

এর আগেও বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা চালানো হয়েছে। গত জুনে সেখানে ১০ দিনের মধ্যে পাঁচবার রকেট হামলার ঘটনা ঘটেছে।
গত বছর থেকেই ইরাকের বিভিন্ন স্থানে বিদেশি সেনা, দূতাবাস, কূটনৈতিক এবং অন্যান্য স্থাপণা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন