বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারো ইসরাইলি আগ্রাসন প্রতিহত করল সিরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২০, ৫:৪৪ পিএম

ইহুদিবাদী ইসরাইল ফের সিরিয়ার উপর আগ্রাসন চালিয়েছে। গতকাল মঙ্গলবার রাতে অধিকৃত ফিলিস্তিনের গোলান উপত্যকা থেকে সিরিয়ার রাজধানী দামেস্কে বিমান হামলার মাধ্যমে এই আগ্রাসন চালায়। তবে সিরিয়ার সামরিক বাহিনী তা প্রতিহত করে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, গতরাতে ইসরাইলি আগ্রাসন দেশের সামরিক বাহিনী সফলতার সাথে প্রতিহত করেছে। এতে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটে নি। তবে সিরিয়ার একটি সামরিক সূত্র জানিয়েছে যে, ইসরাইলি আগ্রাসনে তিন সেনা শহীদ এবং একজন আহত হয়েছেন।

ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী সাধারণত এ ধরনের আগ্রাসন চালানোর পর কোনো বিবৃতি দেয় না। তবে গতকাল এক বিবৃতিতে আগ্রাসনের কথা নিশ্চিত করেছে।

ইহুদিবাদী ইসরাইল প্রায়ই সিরিয়ার অভ্যন্তরে হামলা চালিয়ে আসছে বিশেষ করে সিরিয়ায় উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইরত লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ যোদ্ধাদের অবস্থানে হামলা চালায়। অথচ হিজবুল্লাহ সিরিয়ার সন্ত্রাসীদের আগ্রাসনের বিরুদ্ধে শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সিরিয়ায় সন্ত্রাসীদের পতনের বিষয়টি ইহুদিবাদী ইসরাইল ভালো চোখে দেখছে না। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Monjur Rashed ১৮ নভেম্বর, ২০২০, ৬:২২ পিএম says : 0
Brave incerception
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন