শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছাগলনাইয়ার মহামায়া ইউনিয়ন পরিষদে বিচারিক কার্যক্রম চলা অবস্থায় সন্ত্রাসী হামলা

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২০, ৭:০১ পিএম

ফেনীর ছাগলনাইয়া উপজেলার ৫নং মহামায়া ইউনিয়ন পরিষদে পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী চেয়ারম্যান গরিব শাহ হোসেন চৌধুরী বাদশাহ এর কার্যালয়ে উভয় পক্ষের উপস্থিতিতে বিচারিক আদালত অনুষ্ঠিত হয়।

জানা যায়, জনৈক আবদুল হক নোমানীর সাথে তার শ্বশুর পরিবারের দীর্ঘ ৭বছর যাবত সমস্যা চলে আসছিল। বিভিন্ন সময়ে সামাজিকভাবে মিমাংসা হলেও সম্প্রতি সমস্যা চরম আকার ধারণ করে। গত (১৭ নভেম্বর) আনুমানিক সকাল ১০টায় সন্ত্রাসী কায়দায় ঘরের মালামাল লুটপাট করে নিয়ে যায় তার শ্বশুর পরিবারের লোকজন।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে পূর্ব নির্ধারিত সালিশে উপস্থিত হয় উভয় পক্ষের ব্যক্তিবর্গ।

আদালত চলা অবস্থায় ইউনিয়ন চেয়ারম্যান, ইউপি সদস্যসহ বিবাদীর উপর বাদি পক্ষের হারুন ও আরাফাতের নেতৃত্বে সন্ত্রাসী হামলা চালায় বাদীপক্ষ। এক পর্যায়ে চেয়ারম্যান পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করলে তারা আরও বেশি ক্ষিপ্ত হয়ে পড়ে ফলে সালিশ পন্ড হয়ে যায়।

উপস্থিত চেয়ারম্যান গরিব শাহ হোসেন চৌধুরী বাদশাহ ও মহামায়া ইউপি ৬নং সদস্য মামুনুল হক মামুন, ১নং ইউপি সদস্য ওবায়দুল হক, ৮নং ইউপি সদস্য জাপর আহমদ, সংরক্ষিত নারী সদস্য আয়েশা আক্তার, ৫নং মহামায়া ইউনিয়ন আওয়ামিলীগের সাবেক সাধারণ সম্পাদক মাষ্টার মাঈন উদ্দিন আদালত মুলতবি ঘোষণা করেন।

সালিশে উপস্থিত থাকা ইউপি সদস্য মামুনুল হক মামুন বলেন, বাদী পক্ষ পরিষদে হামলা করে তারা পরিষদকে অবমাননা করেছে। উপস্থিত আমরা ইউপি সদস্যরা তাদের শাস্তি দাবি করলে ইউপি চেয়ারম্যান তাদেরকে পাগল বলে অবিহিত করে সালিশ মুলতবি ঘোষণা করে। পরিষদকে ও সম্মানিত ব্যক্তিবর্গদেরকে অবমাননা করায় আমি তীব্র নিন্দা ও দৃষ্টান্ত মুলুক শাস্তি দাবি করছি।

উল্লেখিত বিষয়ে চেয়ারম্যান এর সাথে কথা বললে তিনি জানান, উভয়ের পারিবারিক বিষয় নিয়ে আজকে সালিশি কার্যক্রম অনুষ্ঠিত হয়। উভয় পক্ষের বক্তব্য শোনার পর বাদীপক্ষ থেকে একপর্যায়ে আমার কার্যালয়ে উপস্থিত সম্মানিত ব্যক্তিবর্গদের উপর হামলার চেষ্টা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে তারা আরও বেশি ক্ষিপ্ত হয়ে পড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন