শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘পরিবেশ দূষণের বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

পরিবেশ দূষণের বিষয়ে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে সামাজিকভাবে সচেতনতা বৃদ্ধিতে কার্যক্রম চলছে বলে জানিয়েছেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ড. এ, কে, এম, রফিক আহাম্মদ। গতকাল বৃহস্পতিবার পরিবেশ পরিবেশ অধিদফতরের অডিটরিয়ামে অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে ঢাকা মহানগর ও ঢাকা জেলার পরিবেশ বিষয়ে সেবা গ্রহণে-প্রতিকার প্রার্থী সুধীজনের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পরিবেশ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ও অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তা মো. হুমায়ুন কবীর। সভায় অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরিবেশ দূষণ সংক্রান্ত প্রাপ্ত অভিযোগসমূহের বিষয়ে পরিবেশ অধিদপ্তর থেকে যথাযথ আইনানুগ প্রক্রিয়ায় শুরু করা হয়েছে। উপস্থিত সুধীজন এ বিষয়ে সন্তোষ প্রকাশ করে পরিবেশ অধিদপ্তরের এ উদ্যোগকে স্বাগত জানান। একই সাথে অভিযোগসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য অনুরোধ জানান। মহাপরিচালক পরিবেশ অধিদপ্তর পরিবেশসম্মত উন্নয়নের উপরে গুরুত্ব আরোপ করে পরিবেশ রক্ষায় সরকারি কর্মকান্ডের পাশাপাশি শিল্প কলকারখানা, ব্যবসা প্রতিষ্ঠানসহ ছোট ছোট ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে সকলকে পরিবেশ বিষয়ে সচেতন থাকতে এবং পরিবেশসম্মত জীবনযাপনের অনুরোধ জানান। তিনি পরিবেশ অধিদপ্তর কর্তৃক পরিবেশ দূষণের বিষয়ে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে জানিয়ে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে সামাজিকভাবে সচেতনতা সৃষ্টির জন্য উপস্থিত সকলকে অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন