ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভাঙা সড়ক আর ওভারলোডে দুর্ঘটনা

শিবগঞ্জে নিহত ৯ আহত ৬ : বিভিন্ন স্থানে নিহত আরো ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

সময় ভোর ৪ টা। ১৫ জন শ্রমিক ররেন্দ্র এলাকায় থেকে মজুরি হিসেবে পাওয়া দেড়শ’ মণ ধান নিয়ে ভটভটিতে করে শিবগঞ্জে ফিরছিলেন। তারা ভটভটিতে ধানের ওপর বসেছিলেন। পথিমধ্যে শিবগঞ্জ উপজেলার বারিকবাজার বারিকবাজার-সোনাপু এলাকায় পৌঁছানোর পর সড়কের ভাঙা অংশে চাকা পড়লেই ভটভটির নিয়ন্ত্রণ হারায় চালক। উল্টে পড়ে যায় রাস্তার পাশের খাদে। এতে বস্তায় চাপা পড়ে প্রাণ হারায় ৯ শ্রমিক। স্থানীয়রা জানায় অতিরিক্ত ধানবোঝাই আর সরু রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। এছাড়া গতকাল সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন স্থানে আরো চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলার বালিয়াদিঘি এলাকায় নিহতদের বাড়িতে চলছে স্বজনদের আহাজারি। পুরো এলাকায়ম শোকের ছায়া নেমে এসেছে। নিহতরা হলেন- উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের এরফান আলীর ছেলে বাবু, একই এলাকার শেখ মোহাম্মদের ছেলে তাজেমুল হক ও তার ছেলে মিঠুন, কাবিল উদ্দিনের ছেলে কারিম, আমানুলের ছেলে মিজানুর রহমান মিলু, নওশাদের ছেলে আবুল কাশেম, লাওঘাটা গ্রামের রহমানের ছেলে আতাউর রহমান, আজিমুল হকের ছেলে আহাদ আলী। তবে অপর নিহতের নাম পরিচয় পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস বলছে, গাড়িটিতে অতিরিক্ত ধানবোঝাই ছিল, যে কারণে সরু রাস্তার নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি চালক। প্রাণে বেঁচে যাওয়া আহত এমারুল ইসলাম বলেন, বরেন্দ্র অঞ্চল থেকে ধানকাটা শেষে মজুরির দেড়শ’ মণ ধান নিয়ে নসিমনযোগে বাড়ি ফিরছিলাম। আমি ও আরেকজন সামনের সিটে বসে ছিলাম। পথে সোনাপুর গ্রামের ভাঙা রাস্তায় পৌঁছালে বামের দিকের পুকুরে পড়ে যায় নসিমনটি।

চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক সাবের উদ্দিন প্রমাণিক ক জানান, দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আটজনের লাশ উদ্ধার করে। এছাড়া আহত আরও সাতজনকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর ও রামেক হাসপাতালে নেয়ার পথে আরেকজনের মৃত্যু হয়। সরু রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় একপাশ ভেঙে গিয়েছিল। সেখানে চাকা পড়লেই গাড়ির নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি চালক। ফলে এ দুর্ঘটনাটি ঘটে। শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি জানান, নিহতের পরিবারকে ১০ হাজার টাকা করে দেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব জানান, ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে জানান, মাগুরা শহরের ভায়না মৎস্য অফিসের সামনে সড়ক দুর্ঘটনায় বরকতুল্লাহ (৬) নামে এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ২ টায় ভায়না মৎস্য অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত বরকতুল্লাহ মাগুরা সদর হাসপাতালের ওয়ার্ড মাস্টার নূর আলম সিদ্দিকীর ছেলে।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, গতকাল বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে শেরপুর-জামালপুর আঞ্চলিক সড়কের সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের ছয়ঘড়িপাড়া এলাকায় জামালপুর গামী বালু বোঝাই ট্রাক নং-ঢাকা মেট্টো-ট-১৬-০৭৩৫ শেরপুর গামী একটি যাত্রীবাহী অটোবাইক মুখোমুখি সংঘর্ষে টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার ছাতুটিয়া গ্রামে সোলায়মান (৫০) একজন নিহত হয়েছে, আহত হয়েছে আরো ৩জন।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের বেলকুচিতে বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গতকাল ২ জন নিহত হয়েছেন । গুরতর আহত হয়েছেন ১জন। নিহতরা হলেন, বেলকুচি পৌর এলাকার শেরনগর গ্রামের হাকিম মন্ডলের ছেলে সবুজ মন্ডল (২৭) ও কুদ্দুস মুন্সির ছেলে হযরত আলী ( ২৪)। গুরতর আহত একই গ্রামের সোনাউল্লাহ্›র ছেলে সবুজ রহমান (২২)।

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে রাস্তা পারাপারের সময় ব্যাটারি চালিত অটোগাড়ির ধাক্কায় ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুর লাশ নিয়ে মায়ের আহাজারি। ঘটনাটি ঘটেছে গতকাল সকালে উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের জারুয়া গ্রামে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন