ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক এমডি ও ২ সিবিএ নেতা বরখাস্ত

কুষ্টিয়া চিনিকল

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

দুর্নীতির দায়ে কুষ্টিয়া চিনিকলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি)সহ সিবিএ সভাপতি ও সাধারণ সম্পাদককে একযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সদর দফতর গঠিত তদন্ত কমিটির দাখিলকৃত প্রতিবেদনের ভিত্তিতে ১৮ নভেম্বর তাদের বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃতরা হলেন, সাবেক এমডি গোলাম সারওয়ার মোর্শেদ, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান।

জানা যায়, চিনিকলের শ্রমিক-কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড, গ্রাচুইটি ও মালামাল সরবরাহকারীদের বিল পরিশোধে অনিয়ম-দুর্নীতির অভিযোগে চরম অসন্তোষ দানা বেঁধে ওঠে। এ ঘটনায় বাংলাদেশ খাদ্য ও চিনি শিল্প করপোরেশন সদর দফতরের অফিস আদেশে দুই সদস্য বিশিষ্ট গঠিত তদন্ত কমিটি সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয় যে, অনিয়ম তান্ত্রিকভাবে সঞ্চয়পত্র ভাঙানোর রেজুলেশনে স্বাক্ষর ও অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ডের চেক প্রদানের সময় পরস্পর যোগসাজশে কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক ঘুষ গ্রহণ ও আত্মসাৎ, অবসর গ্রহণের ২/১ মাস পূর্বে কর্মচারীদের ৯০ থেকে ৯৫ ভাগ ঋণ প্রদানসহ অনিয়মের নানা অভিযোগ প্রমাণিত হওয়ায় কর্মচারী বিধিমালায় চিনিকলের সদ্য বদলীকৃত এমডি গোলাম সারওয়ার মোর্শেদকে সাময়িক বরখাস্ত করা হয়।

বাংলাদেশ খাদ্য ও চিনি শিল্প করপোরেশনের চেয়ারম্যান (গ্রেড-১) সনৎ কুমার স্বাক্ষরিত অফিস আদেশে তাকে বরখাস্ত করা হয়। এছাড়া একই অভিযোগে চিনিকলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক আনিসুর রহমানকে ব্যবস্থাপনা পরিচালক মো. রকিবুর রহমান খান স্বাক্ষরিত পত্রে ১৮ নভেম্বর সাময়িক বরখাস্ত করা হয়। দুর্নীতির এ ঘটনাটি দুর্নীতি দমন কমিশনও আলাদা তদন্ত করছে। উল্লেখ্য, ক্রমাগত লোকসান, দুর্নীতিসহ নানা অনিয়মে জেলার গৌরবময় এ প্রতিষ্ঠানটি রুগ্ন শিল্পে পরিণত হয়েছে।

মিলের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. রকিবুর রহমান খান জানান, তদন্তে প্রমাণিত হওয়ায় অভিযোগ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন